এক্সিম ব্যাংকের বামেলকো সম্মেলন অনুষ্ঠিত  

মানি লন্ডারিং প্রতিরোধ, সন্ত্রাসে অর্থায়ন ও বাণিজ্যভিত্তিক মানি লন্ডারিং শিরোনামে এক্সিম ব্যাংকের বার্ষিক বামেলকো সম্মেলন ২০১৯ শুক্রবার ব্যাংকের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

সম্মেলনে প্রধান অতিথি ছিলেন বিএফআইইউ প্রধান আবু হেনা মোহা. রাজী হাসান, বিশেষ অতিথি ছিলেন ব্যাংকের এমডি ও সিইও ড. মোহাম্মদ হায়দার আলী মিয়া এবং বিএফআইইউয়ের অপারেশনাল হেড ও বাংলাদেশ ব্যাংকের জেনারেল ম্যানেজার মো. জাকির হোসেন চৌধুরী।

সম্মেলনে সভাপতিত্ব করেন এক্সিম ব্যাংকের এএমডি ও ক্যামেলকো মো. ফিরোজ হোসেন।

সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে মোহা. রাজী হাসান মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধে এক্সিম ব্যাংকের গৃহীত পদক্ষেপের প্রশংসা করেন।

তিনি বলেন, সবাইকে নিজ নিজ অবস্থান থেকে মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন বিষয়ে সজাগ ও সচেতন থাকতে হবে।

রাজী হাসান আরো বলেন, বাংলাদেশ এখন মানি লন্ডারিংয়ে আন্তর্জাতিক পর্যায়ে নেতৃত্ব দিচ্ছে। সুতরাং দেশের মধ্যে যাতে মানি লন্ডারিংয়ের কোনো ঘটনা না ঘটে, সেদিকে সবাইকে তত্পর থাকতে হবে।

তিনি সবাইকে নির্দেশনা মেনে ব্যাংকিং করার পরামর্শ দেন এবং সব ধরনের ঝুঁকি থেকে মুক্ত হয়ে এক্ষেত্রে বাংলাদেশের অর্জনকে সুসংহত করার আহ্বান জানান।

সম্মেলনে উপস্থিত ছিলেন বিএফআইইউয়ের যুগ্ম পরিচালক সৈয়দ কামরুল ইসলাম, উপপরিচালক মো. রোকনুজ্জামান, ব্যাংকের পরিচালক মো. হুমায়ূন কবীর, শাহ্ মো. আব্দুল বারী, শেখ বশিরুল ইসলাম, প্রধান কার্যালয়ের বিভাগীয় প্রধানরাসহ শাখা মানি লন্ডারিং প্রতিরোধ পরিপালন কর্মকর্তারা।

 

টাইমস/জেডটি

Share this news on: