শীতে সবজি বাজারে ক্রেতাদের স্বস্তি

শীত মৌসুম আসার পর থেকে সবজি বাজারে ক্রেতাদের মধ্যে স্বস্তি ফিরে এসেছে। তবে বিক্রেতাদের মধ্যে দেখা দিয়েছে হতাশা। শুক্রবার রাজধানীর বিভিন্ন সবজি বাজার ঘুরে এমন তথ্য জানা গেছে।

রাজধানীর কাওরান বাজার, রামপুরা বাজার, খিলক্ষেত বাজার ঘুরে দেখা গেছে, প্রতিটি সবজির দাম আগের তুলনায় অনেক কম। প্রতি কেজি শালগম বিক্রি হচ্ছে ১০ থেকে ১৫ টাকা, শিম ১৫ থেকে ৪০ টাকা, নতুন টমেটো ৪০ থেকে ৬০ টাকা, মজুদ করা টমেটো ২৫ থেকে ৩০ টাকা, আলু ৩০ থেকে ৩৫ টাকা, গাজর ৪০ থেকে ৫০ টাকা কেজি বিক্রি হচ্ছে।

এছাড়াও ফুলকপি বাজার ১০ থেকে ৩০ টাকা, লাউ ৫০ থেকে ৭০ টাকা পিস বিক্রি হচ্ছে। কাঁচা টমেটো বিক্রি হচ্ছে ২০ থেকে ৪০ টাকা কেজি। মুলা বিক্রি হচ্ছে প্রতি কেজি ১০ থেকে ২০ টাকা। পালং শাক বিক্রি হচ্ছে ৫ থেকে ১৫ টাকায়। লাল ও সবুজ শাক বিক্রি হচ্ছে ৫ থেকে ১০ টাকা আঁটি। লাউ শাক পাওয়া যাচ্ছে ২০ থেকে ৩০ টাকায়। কাঁচামরিচ বিক্রি হচ্ছে ৩০ থেকে ৪০ টাকা কেজি। আর এক পোয়া (২৫০ গ্রাম) হিসাবে কাঁচামরিচ বিক্রি হচ্ছে ১০ থেকে ১৫ টাকা।

তবে অন্যান্য সবজির দাম কমলেও গত সপ্তাহে যে বেগুন ১০ থেকে ২০ টাকা কেজি বিক্রি হয়েছে, সেই বেগুন শুক্রবার ৩০ থেকে ৫০ টাকা কেজি বিক্রি হচ্ছে।

কাওরান বাজারের সবজি বিক্রেতা রাসেল মিয়া জানান, শীতের মৌসুম আসার পর থেকে সবজির দাম কমতে শুরু করেছে। তবে অনেক সময় কম দাম দিয়ে সবজি ক্রয় করে বেশি দাম দিয়ে তা বিক্রি করতে হচ্ছে। তাই অনেক চালানেই লস হচ্ছে।

এদিকে, সবজির দাম কম হওয়াতে স্বস্তিতে রয়েছেন ক্রেতারা। বাজারে আসা আহমদ আলী নামের এক ক্রেতা বলেন, বাজারে সজবির দাম কম হওয়াতে আগের তুলনায় বেশি সবজি ক্রয় করি।

টাইমস/কেআরএস

Share this news on: