নিলামে হামিন আহমেদের গিটার, যা বললেন শিল্পী

বাংলাদেশের জনপ্রিয় ব্যান্ডদল মাইলস-এর প্রধান হামিন আহমেদ। সম্প্রতি ৪০ বছর পূর্তি উপলক্ষে তার একটি অ্যাকুস্টিক গিটার তোলা হয়েছে নিলামে। জাগো ফাউন্ডেশনের উদ্যোগে সামাজিক যোগাযোগমাধ্যমে তোলা এই গিটারটি বাজাতেন দলটির প্রধান হামিন আহমেদ নিজেই।

জানা গেছে, গিটারটির গায়ে লেখা থাকছে ব্যান্ডের পাঁচ সদস্যের সাক্ষরও (অটোগ্রাফ)।

তবে হঠাৎ নিলামে কেন নিজের প্রিয় গিটার? এমন প্রশ্নের উত্তরে শিল্পী বলেন, আসলেই এটি আমার প্রিয় গিটারের মধ্যে অন্যতম। দুটি অ্যালবামের কাজে এই গিটারটি বাজিয়েছি। এটি এবার নিলামে দিলাম, ভাবতেই ভালো লাগছে। কারণ আমার এই গিটারটি সমাজের সুবিধাবঞ্চিত শিশুদের কাজে লাগবে এবার।

তিনি আরও বলেন, এই গিটারটি আমি বাজিয়েছি মাইলসের ‘প্রতিচ্ছবি’ ও ‘প্রতিচ্ছবি ডিলাক্স’ অ্যালবামের সংগীতায়োজনে। তিনি আরও জানান, শুধু এটিই নয় মাইলসের ৪০ বছরপূর্তির সমাপনী কনসার্টকে সামনে রেখে দলের অন্য সদস্যদের গিটারও তোলা হবে নিলামে।

এদিকে জাগোর পক্ষ থেকে জানানো হয়, গিটার বিক্রি করে পাওয়া অর্থ সুবিধাবঞ্চিত শিশুদের জন্য ব্যয় করা হবে। জানা গেছে, সর্বশেষ গিটারটির মূল্য উঠেছে ৫৫ হাজার পাঁচশত পঞ্চান্ন টাকা।

এদিকে, ৪০ বছর পূর্তিতে যুক্তরাষ্ট্র, কানাডা ও অস্ট্রেলিয়া মিলে ২৮টি কনসার্ট করে মাইলস। এর মধ্যে ১৮টি ছিল যুক্তরাষ্ট্রে, ৭টি কানাডায় এবং ৩টি অনুষ্ঠিত হয় অস্ট্রেলিয়ায়।

মাইলসের ৪০ বছর পূর্তির সর্বশেষ আয়োজনটি থাকছে আগামী ২৪ ডিসেম্বর ঢাকার বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে। পুরো আয়োজন করছে উইন্ডমিল অ্যাডভারটাইজিং লিমিটেড। এদিন মঞ্চে মাইলস ছাড়াও অংশ নেবে ওয়ারফেইজ, ভাইকিংস, সোলস, ফিডব্যাক এবং দলছুট।

একই মঞ্চে নিলামে বিজয়ী ব্যক্তিদের কাছে হস্তান্তর করা হবে গিটার।

 

টাইমস/জেকে

Share this news on: