করোনাভাইরাস: সতর্কবার্তায় কবিতা শোনালেন অমিতাভ!

প্রাণঘাতী করোনাভাইরাস। এরই মধ্যে পুরো বিশ্বে ছড়িয়ে পড়েছে ভাইরাসটি। করোনা বিশ্বজুড়ে হানা দেয়ায় বিশ্বস্বাস্থ্য সংস্থা ‘হু’ এই ভাইরাসটিকে সম্প্রতি মহামারী হিসেবে ঘোষণা করেছে।

চীনের উহান প্রদেশ থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাসের সংক্রমণ এখন সারাদেশে। ইতালি, ইরান, বাংলাদেশ ও অন্যান্য দেশের পাশাপাশি করোনাভাইরাস থাবা বসিয়েছে ভারতেও। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে এখন হয়েছে ৭৩ জন।

সম্প্রতি ভারতে মরণঘাতী এই ভাইরাসের প্রকোপ থেকে বাঁচতে প্যারিস সফর বাতিল করেছেন দীপিকা পাড়ুকোন। এছাড়াও প্যারিস যাওয়া বাতিল করেছেন বলিউড ভাইজান সালমান খান। এমনকি বিয়ে বাতিল করেছেন অভিনেতা বরুণ ধাওয়ান।

এছাড়াও করোনাভাইরাসে সতর্ক বার্তাও দিয়েছেন বলিউডের বহু অভিনেতা। তাদের মধ্যে অনুপম খের-সহ অনেক বলিউড সেলিব্রিটি করোনা থেকে বাঁচতে সতর্ক থাকার কথা জানিয়েছেন। এবার সেই তালিকায় যুক্ত হলেন বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চন। করোনা নিয়ে কবিতা লিখেছেন তিনি। সেটি পোস্ট করেছেন ইনস্টাগ্রামে।

মূলত ভারতে করোনা নিয়ে অনেক চর্চা হচ্ছে। অনেক ক্ষতি হয়েছে। তাই তিনি তার অনুগামীদের জন্য কবিতা লিখেছেন। কবিতায় অমিতাভ এটাই বলেছেন, অনেকে অনেক কথাই বলে যাচ্ছেন। তবে অযাচিত কথায় কান না দিয়ে স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশ দিয়েছেন তিনি। তাহলেই করোনা ঠেকানো সম্ভব হবে।

অমিতাভের লেখা কবিতার লিঙ্ক

 

টাইমস/জেকে

 

Share this news on: