করোনা: লঞ্চে বন্দী সিনেমার নায়ক-নায়িকাসহ পুরো টিম

দেশিয় সিনেমা ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’। খুলনায় চলছে সিনেমাটির শুটিং। নিষেধাজ্ঞা অমান্য করেই সুন্দরবন এলাকায় শুটিং করছেন ছবিটির পরিচালক আবু রায়হান, কিছুদিন আগে এমন শিরোনামেই খবর আসার পর এবার জানা গেছে আসল রহস্য।

‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ এই সিনেমার শুটিংয়ে ১৪ মার্চ থেকে অংশ নিয়েছিলেন সিয়াম আহমেদ, পরীমনি ও তানভীর। তাদের সঙ্গে ছবিটিতে শুটিং করছেন আরও ১৪ জন শিশুশিল্পী। এছাড়াও আছেন ছবিটির ডিরেক্টর-সহকারী ডিরেক্টর, ক্যামেরা ও পুরো ইউনিটের লোকজন।

জানা গেছে, বাংলাদেশে করোনা হানা দেয়ার পর থেকে তারা ঢাকায় ফেরার চেষ্টা করছিলেন, কিন্তু পরিস্থিতির কারণে ফিরতে পারছেন না। বাংলাদেশ টাইমস প্রতিনিধির কাছে রোববার এমন তথ্য জানান ছবির নায়ক সিয়াম নিজেই।

সিয়াম জানান, সত্যি খুব বাজে অবস্থার মধ্য দিয়ে যাচ্ছি আমরা। দেশের এখন যা অবস্থা ভেবেই চিন্তা হচ্ছে। বলতে গেলে এখানে আমরা ফেঁসে গেছি।

তবে সিয়াম এই কথাও পরিষ্কার করেছেন, দেশের এমন পরিস্থিতিতে তারা সবাই লঞ্চে বন্দী আছেন। কেউ বাইরে যাচ্ছেন না আবার কেউ ভেতরে আসছে না।

এদিকে করোনাভাইরাসের প্রকোপে বাধ্য হয়ে কোয়ারেন্টাইনে রয়েছেন ছবিটির নায়িকা পরীমনি। তিনি বললেন, এখানে বাইরে থেকে কোনো লোক যাওয়ার সুযোগ নেই। প্রত্যেকদিন চলছে চিকিৎসকের পরীক্ষা-নিরীক্ষা।

পরীমনি আরও বলেন, একটানা ১৪ দিন লঞ্চের মধ্যে আছি। লোকালয় থেকে অনেক দূরে। এখানে মোবাইলের নেটওয়ার্কও ঠিকভাবে থাকে না। আমার বিশ্বাস, বাসা থেকে এই জায়গা বেশি নিরাপদ।

প্রসঙ্গত, সিয়াম ও পরীমনি এখন আবু রায়হান জুয়েল পরিচালিত ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ সিনেমার শুটিং করছেন। এ সিনেমায় জুটি বেঁধে অভিনয় করছেন তারা।

এ ছাড়াও অন্যান্য চরিত্রে অভিনয় করছেন—শহীদুল আলম সাচ্চু, আজাদ আবুল কালাম, মুনিরা মিঠু, কচি খন্দকার, আশিষ খন্দকারসহ ১৮ জন শিশুশিল্পী। ২০১৮-১৯ অর্থ বছরে সরকারি অনুদানে নির্মিত হচ্ছে এটি।

প্রখ্যাত লেখক মুহাম্মদ জাফর ইকবালের ‘রাতুলের রাত রাতুলের দিন’ অবলম্বনে নির্মিত হচ্ছে ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’। প্রথমে চলচ্চিত্রটির নাম ছিল ‘নসু ডাকাত কুপোকাত’ পরবর্তীতে নাম পরিবর্তন করে রাখা হয় ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’। ছবিটির চিত্রনাট্য রচনা করেছেন জাকারিয়া সৌখিন।

 

টাইমস/জেকে

Share this news on:

সর্বশেষ

img
কৃষক লীগ নেতাদের গণভবনের শাক-সবজি উপহার দিলেন শেখ হাসিনা Apr 19, 2024
img
প্রধানমন্ত্রী ভবিষ্যৎ বাংলাদেশ গড়ার কাজ শুরু করেছেন : অর্থমন্ত্রী Apr 19, 2024
img
থার্ড টার্মিনালের বাউন্ডারি ভেঙে ঢুকে গেল বাস, প্রাণ গেল প্রকৌশলীর Apr 19, 2024
img
চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ দশমিক ৩ ডিগ্রি, হিট এলার্ট জারি Apr 19, 2024
img
৩টি ড্রোন ধ্বংস করল ইরান, ইসফাহানের পারমাণবিক স্থাপনা নিরাপদ Apr 19, 2024
img
সবজির বাজার চড়া, কমেনি মুরগির দাম Apr 19, 2024
img
‘যারা নুন-ভাতের চিন্তা করতে পারত না তারা মাছ-মাংসের চিন্তা করে’ Apr 19, 2024
img
ইরানে ইসরায়েলি হামলা, লাফিয়ে বাড়ল তেল ও স্বর্ণের দাম Apr 19, 2024
img
ঢাকাসহ ৬ বিভাগে ঝড়বৃষ্টির পূর্বাভাস Apr 19, 2024
img
মিয়ানমার থেকে পালিয়ে এলেন আরও ১৩ বিজিপি সদস্য Apr 19, 2024