গ্রামের হতদরিদ্র মানুষের পাশে মাহফুজ আহমেদ

দুই পর্দার জনপ্রিয় অভিনেতা, নির্মাতা ও নাট্য প্রযোজক মাহফুজ আহমেদ। যখনই প্রাণঘাতী করোনাভাইরাসের প্রকোপে থমকে গেছে পুরো বাংলাদেশ, ঠিক তখনই নিজ গ্রামের হতদরিদ্র মানুষের পাশে দাঁড়িয়েছেন তিনি।

করোনার প্রকোপে জীবিকা বন্ধ হয়ে যাওয়া অসহায়দের ত্রাণ সহায়তা দিচ্ছেন মাহফুজ আহমেদ। তার এই উদ্যোগকে সফল করার কাজে সহযোগিতা করছেন তারই গ্রামের কিছু মানুষ।

মাহফুজ আহমেদের গ্রামের বাড়ি লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলায়। সেখানকার অভাবগ্রস্ত মানুষের মধ্যেই এই ত্রাণ সহায়তা দিচ্ছেন তিনি। এর জন্য আগে চিহ্নিত করা হচ্ছে অসহায়দের। তারপর তাদের বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ পৌঁছে দেয়া হচ্ছে। পুরো কাজটি ঢাকা থেকে সমন্বয় করছেন অভিনেতা মাহফুজ আহমেদ।

এ প্রসঙ্গে বাংলাদেশ টাইমসকে মাহফুজ আহমেদ বলেন, আমরা কঠিন এক সংকটের মধ্যে পতিত হয়েছি। এ থেকে কীভাবে, কবে মুক্তি পাবো তা আল্লাহ ছাড়া আর কেউই জানেন না। এরই মধ্যে সারা দেশেই মানবিক বিপর্যয় নেমে আসছে। বিশেষ করে নিম্ন আয়ের মানুষ অর্থকষ্টের কারণে খাবার সংকটে ভুগছেন। সামর্থ্যবানরাও এগিয়ে এসেছেন তাদের সহায়তায়। আমি ঢাকা থেকেই আমার গ্রামে ত্রাণ সহায়তা চালাচ্ছি।

যেহেতু যোগাযোগ বন্ধ, তাই সেখানে যাওয়ার কোনো সুযোগ আপাতত নেই। প্রতিদিনই খোঁজ নিচ্ছি। সফলভাবেই কার্যক্রমটি পরিচালিত হচ্ছে। যতদিন এই পরিস্থিতি থাকবে ঠিক ততদিনই এ কার্যক্রম পরিচালনা করার ইচ্ছা আছে। বাকিটা আল্লাহর ইচ্ছা।

অন্যদিকে টিভি নাট্য সংগঠনগুলোর সহায়তা কার্যক্রমেও অংশ নিয়েছেন এই অভিনেতা। সেখানে অর্থ অনুদান দেয়ার পাশাপাশি সাংগঠনিক কার্যক্রমে তার অংশগ্রহণ রয়েছে।

প্রসঙ্গত, দীর্ঘদিন অভিনয়ে নেই মাহফুজ আহমেদ। তবে তার প্রযোজনা সংস্থা থেকে নির্মিত ‘অষ্টধাতু’ নামের একটি নতুন ধারাবাহিক নাটক গত সপ্তাহ থেকে আরটিভিতে প্রচার শুরু হয়েছে।

 

টাইমস/জেকে

Share this news on: