ফের টিভিতে দেখা যাবে কালজয়ী ‘সংশপ্তক’

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে দেশ কার্যত লকডাউন। জরুরি প্রয়োজন ছাড়া মানুষ এখন ঘরেই বাইরে খুব একটা বের হচ্ছেন না। কিন্তু ঘরে বসে থাকতে কার বা মন চায়? তাই ঘরবন্দি মানুষের একটু বিনোদন দেয়ার জন্য নানা ভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছে টেলিভিশন চ্যানেলগুলো।

এরই অংশ হিসেবে এবার বাংলাদেশ টেলিভিশনে (বিটিভি) পুনঃপ্রচারিত হতে যাচ্ছে শহীদুল্লাহ কায়সারের কালজয়ী উপন্যাস অবলম্বনে নির্মিত নাটক ‘সংশপ্তক’।

উপন্যাসটির নাট্যরূপ দিয়েছেন ইমদাদুল হক মিলন। পরিচালনা করেছেন বিশিষ্ট নাট্যকার ও নাট্য ব্যক্তিত্ব আবদুল্লাহ আল মামুন, আল মনসুর ও মোহাম্মদ আবু তাহের।

বিটিভির একটি সূত্রে জানা গেছে, এরই মধ্যে টেপ থেকে ধারাবাহিকটি ট্রান্সফারের কাজ শুরু করা হয়েছে। এছাড়া প্রয়াত কথাসাহিত্যিক হুমায়ুন আহমেদ নির্মিত বহুল জনপ্রিয় বাকের ভাই খ্যাত নাটক ‘কোথাও কেউ নেই’ ও ‘বহুব্রীহি’ গত ৬ এপ্রিল থেকে বিটিভিতে প্রচার শুরু হয়েছে। প্রতিদিন রাত সাড়ে ৮টা ও ৯টায় যথাক্রমে প্রচারিত হচ্ছে ‘কোথাও কেউ নেই’ ও ‘বহুব্রীহি’।

এরপর দর্শকদের আগ্রহের কথা বিবেচনা করে ‘সংশপ্তক’ প্রচারের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ টেলিভিশন কর্তৃপক্ষ। বহুব্রীহি নাটকের প্রচার শেষ হলেই ‘সংশপ্তক’ নাটকের প্রচার শুরু হবে। এ নাটকে অভিনয় করেছেন ফেরদৌসী মজুমদার, হুমায়ুন ফরীদি, রাইসুল ইসলাম আসাদ, মুজিবুর রহমান দিলু, মামুনুর রশীদ ও সুবর্ণা মুস্তাফা প্রমুখ।

 

টাইমস/এসএন/এইচইউ

Share this news on: