‘প্রধানমন্ত্রীর জন্যই রাজনীতিতে আসার সাহস পেয়েছি’

বাংলা চলচ্চিত্রের দুই দশকেরও বেশি সময় ধরে পর্দা কাঁপানো নায়িকা মৌসুমী। দুই যুগেরও বেশি সময় ধরে অভিনয় করে যাচ্ছেন।

স্বগুণে অনন্য আরিফা জামান মৌসুমী সম্প্রতি রাজনীতিতে নাম লিখিয়েছেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচারে তিনি আওয়ামী লীগের পক্ষে ছিলেন।

সরাসরি নির্বাচনী প্রচারাভিযানে গিয়ে বক্তব্য না দিলেও গণমাধ্যমে তার মতের জানান দেন। তিনি যে নৌকার পক্ষে সেটি নানাভাবে জানিয়েছেন।

একাদশ নির্বাচনের পর মৌসুমীর রাজনীতিতে আসার ইচ্ছা আরও দৃঢ় হয়েছে। মনোবাসনা দেখছেন জাতীয় সংসদে প্রতিনিধিত্ব করার। এ জন্য তিনি আওয়ামী লীগ থেকে মনোনয়নপত্রও সংগ্রহ করেছেন। মৌসুমী মনোনয়ন পাওয়ার বিষয়ে আশাবাদীও।

তবে মনোনয়নপত্র কেনার পরই একটি বিতর্কের তীর তার দিকে ধেয়ে আসছে। যেটি তাকে বেশ পীড়া দিচ্ছে, অনেকটা বিপদে ফেলে দিচ্ছে।

সেই বিতর্ক ও সমালোচনার উৎপত্তি একটি ছবি কেন্দ্র করে। সামাজিক যোগাযোগমাধ্যম ও বিভিন্ন অনলাইন মিডিয়ায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে মৌসুমীর একটি ছবি দেখা গেছে। যেই অনুষ্ঠানে তারেক রহমানের স্ত্রী ডা. জোবাইদা রহমানও উপস্থিত ছিলেন। এ ছবি ইতোমধ্যে সামাজিক যোগাযাগমাধ্যমে ভাইরালও হয়েছে।

বিষয়টি নিয়ে মুখ খুলেছেন মৌসুমী। তিনি গণমাধ্যমকে বলেছেন, আমি এর আগে প্রকাশ্যে কখনো রাজনীতি করিনি। আমি মনে করি, রাজনীতি যেকোনো মুহূর্তে যে কেউ করতে পারে।

তিনি বলেন, হঠাৎ করে মনোনয়ন কেনায় সবাই চমকে গেছেন। অনেকেই এ নিয়ে কথাও বলছেন। আমি এসব নিয়ে ভাবছি না।

‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তরুণদের রাজনীতিতে আসার আহ্বান করেছেন। তিনি তারুণ্যনির্ভর একটি মন্ত্রিসভাও করেছেন। আমিও রাজনীতিতে আসার সাহস পেয়েছি।’

তারেক জিয়ার সঙ্গে ছবির প্রসঙ্গে তিনি বলেন, একজন তারকা দেশের প্রয়োজনে যেকোনো সরকারি অনুষ্ঠানেই থাকতে পারে। সেখানে ছবিও তোলা হয়। তার মানে এই নয়, তিনি ওই সরকারের দল করেন। আমি কোথাও কোনোদিন বলিনি যে আমি কোনো দল করি।

মৌসুমী আরও বলেন, আমার ইমেজ তৈরি হয়েছে চলচ্চিত্র দিয়ে। আমার নতুন করে কোনো পরিচিতি লাগবে না। সুযোগ পেলে আমি প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশের সেবা করতে চাই। নারী ও শিশুদের নিয়ে কাজ করতে চাই। প্রধানমন্ত্রী বলেছেন, তিনি নিজ হাতে সংরক্ষিত আসনে এমপিদের নির্বাচন করবেন। তিনি এও বলেছেন, এই বাছাই প্রক্রিয়া হবে নিরপেক্ষ। তাই আমি সাহস করে এগিয়েছি।

ভক্তদের উদ্দেশে মৌসুমী বলেন, আমার রাজনীতিতে আসায় যে ভক্তরা কষ্ট পেয়েছেন, তাদের বলব, আমি মৌসুমী নতুন করে আর কোনো মৌসুমী হবো না। আপনাদের ভালোবাসায় এই অবস্থানে এসেছি, এবার দেশসেবা করতে চাই। আমার জন্য দোয়া করবেন।

 

টাইমস/এক্স

Share this news on: