হিরো আলমকে যে কারণে সিনেমা থেকে বাদ দিলেন অনন্ত

আলোচিত মিডিয়া ব্যক্তিত্ব হিরো আলমকে নিয়ে একটি সিনেমা বানানোর ঘোষণা দিয়েছিলেন চিত্রনায়ক ও নির্মাতা অনন্ত জলিল। এজন্য গত মাসে চুক্তিবদ্ধ হন তারা। তবে শেষ পর্যন্ত হিরো আলমকে তার সিনেমা থেকে বাদ দিয়েছেন অনন্ত জলিল।

বৃহস্পতিবার অনন্ত জলিল নিজেই ফোন করে এ সিদ্ধান্তের কথা জানান বলে হিরো আলম জানিয়েছেন।

সিনেমা থেকে বাদ দেওয়া প্রসঙ্গে হিরো আলম বলেন, বুধবার চলচ্চিত্র প্রযোজক-পরিবেশক সমিতির সংবাদ সম্মেলনে আমাকে ডাকা হলে সবার অনুরোধে কিছু কথা বলি। আমাকে বলা হলো জায়েদ খান ভাইয়ের সঙ্গে ক'দিন আগের দ্বন্দ্ব নিয়ে। আমি তেমন কিছু বলিনি।

হিরো আলম বলেন, বৃহস্পতিবার দুপুরে অনন্ত জলিল ভাই আমাকে ফোন করে বলেন, আমি অনেক বড় মুখ করে জায়েদ খানের সাথে তোমাকে মিলিয়ে দিয়েছি। তুমি আমার বড় মুখ ছোট করে দিলে। তুমি কাল জায়েদ খানের বিরুদ্ধে কথা বলেছ। তুমি আমার সম্মান রাখনি, তাই আমিও তোমাকে আমার ছবি থেকে বাদ করে দিলাম।

এ বিষয়ে বিকালে ফেসবুকে একটি পোস্ট দেন অনন্ত জলিল। তাতে তিনি লেখেন, কিছুদিন আগে আমি নিজ উদ্যোগে জায়েদ খানের সঙ্গে হিরো আলমকে মিল করিয়ে দিয়েছিলাম। প্যান প্যাসিফিক সোনারগাঁও তাদেরকে নিয়ে একসঙ্গে লাঞ্চ করেছিলাম। মীমাংসা করে দেওয়ার পরেও একই বিষয় নিয়ে বিভিন্ন জায়গায় হিরো আলম মন্তব্য করছেন যা মোটেও কাম্য নয়। আমার এত ব্যস্ততার মাঝেও আমি তাকে পাশে বসিয়েছিলাম, সে আমার মর্যাদা বোঝে নাই। আমার মর্যাদা যেহেতু বোঝে নাই তাই আমি চাই না ভবিষ্যতে তার দ্বারা আমার মর্যাদা ক্ষুন্ন হোক।

তিনি লেখেন, আমি চাচ্ছিলাম, তার পাশে দাঁড়িয়ে তাকে সহযোগিতা করার, যাতে করে তার উপকার হয়। এ ধরনের চারিত্রিক বৈশিষ্ট্য মানুষের সঙ্গে আমার কাজ করা সম্ভব না। তাই আমি আর তাকে নিয়ে সিনেমা বানাবো না। পঞ্চাশ হাজার টাকা সাইনিং মানি যেটি দিয়েছি সেটি আমি চাইছি না। সেটি তাকে আমি দিয়ে দিলাম।

স্ট্যাটাসে তিনি আরও লেখেন, চলচ্চিত্র পরিবারের সকল গুণীজনরা হিরো আলমকে নিয়ে সিনেমা না বানানোর জন্য আপত্তি জানাচ্ছেন। রিসেন্টলি তার কিছু অশ্লীল ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে সকলেই আবারো আমাকে নিষেধ করছেন, তাকে নিয়ে সিনেমার না বানানোর জন্য। সবসময় আমি বিব্রত হচ্ছি, হিরো আলমের এসব বিতর্কিত বিষয় গুলোর জন্য।

দীর্ঘদিন যাবৎ আমি চলচ্চিত্র অঙ্গনে সম্মানের সহিত কাজ করে আসছি। চলচ্চিত্রের প্রতিটি সংগঠনের সাথে ভালো সম্পর্ক আছে, প্রতিটি সংগঠনই আমাকে সম্মানের চোখে দেখে। তাই এই সম্মান রক্ষার্থে, বিতর্কিত কাউকে নিয়ে আমি সিনেমা বানাতে চাই না। চলচ্চিত্রের কোনো সংগঠনই চাচ্ছে না যে আমি হিরো আলমকে নিয়ে সিনেমা বানাই। চলচ্চিত্রের প্রত্যকটি সংগঠনের সম্মানার্থে আমিও চাই না বিতর্কিত কাউকে নিয়ে সিনেমা বানাতে।

 

টাইমস/এইচইউ

Share this news on: