বাংলাদেশ চলচ্চিত্র নির্বাচনে গুলজার ও খোকন পুনর্নির্বা‌চিত

বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির দ্বি-বা‌র্ষিক ‌নির্বাচ‌নে সভাপতি‌ প‌দে মুশ‌ফিকুর রহমান গুলজার ও মহাসচিব প‌দে ব‌দিউল আলম খোকন পুনর্নির্বা‌চিত হ‌য়ে‌ছেন।

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করর্পোরেশনে (বিএফডিসি) শুক্রবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত উৎসবমুখর প‌রি‌বে‌শে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। পরে গনণা শেষে শনিবার সকালে ফল ঘোষণা করেন নির্বাচন কমিশ‌নের প্রধান কমিশনার আবদুল লতিফ বাচ্চু।

বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচনে ৩৬২ জন ভোটারের মধ্যে ভোটাধিকার প্রয়োগ করেছেন ২৯২ জন। সভাপতি পদে গুলজার পে‌য়ে‌ছেন ১৮৩ ভোট, নিকটতম প্রার্থী বাদল খন্দকার পে‌য়ে‌ছেন ১০৯টি ভোট। মহাসচিব পদে দ্বিগুণ ভোট পেয়ে জয়ী হয়েছেনে খোকন। তিনি ভোট পান ১৫৭, প্রতিদ্বন্দ্বী প্রার্থী সাফি উদ্দিন ভোট পান ৬৭টি আর বজলুর রাশেদ ভোট পান ৬৮ টি। সমিতির ১৯টি প‌দে‌র ম‌ধ্যে ১৪টি পদে জয়ী হয়ে‌ছে গুলজার-‌খোকন প্যা‌নেল।

এই নির্বাচনে অন্যান্য প‌দে নির্বা‌চিতরা হ‌লেন- সহ-সভাপতি মনতাজুর রহমান আকবর, উপ-মহাসচিব শাহীন সুমন, কোষাধ্যক্ষ মো. সালাহ্উদ্দিন, সাংগঠনিক সচিব কবিরুল ইসলাম রানা, আন্তর্জাতিক ও তথ্য প্রযুক্তি সচিব মোস্তাফিজুর রহমান মানিক, সংস্কৃতি ও ক্রীড়া সচিব শাহিন কবির টুটুল, প্রচার প্রকাশনা ও দপ্তর সচিব মো. আনোয়ার সিরাজ। নির্বাহী সদস্য পদে জয়ী হয়েছেন ছটকু আহমেদ, কমল সরকার, সোহানুর রহমান সোহান, মোস্তাফিজুর রহমান বাবু, এম এ আওয়াল, আবদুস সামাদ খোকন, সাঈদুর রহমান সাঈদ, নূর মোহাম্মদ মনি, আবুল খায়ের বুলবুল ও ইলিয়াস ভূঁইয়া।

নির্বা‌চিত সভাপতি গুলজার বলেন, ভোটারদের কাছে আমরা কৃতজ্ঞ। চলচ্চি‌ত্রের উন্নয়‌নে একস‌ঙ্গে সবাইকে কাজ করতে হবে। গতমেয়াদে যে কাজ গুলো আমরা করেছি তার মূল্যায়ন করেছেন ভোটাররা। আশা ক‌রি আমরা আগামী‌তেও তা‌দের প্রত্যাশা পূরণ কর‌তে পারব।

উল্লেখ্য, বাংলাদেশের চলচ্চিত্র নির্মাতাদের এই সংগঠনে গত মেয়া‌দেও সভাপ‌তি ও মহাস‌চি‌বের দা‌য়ি‌ত্বে ছি‌লেন গুলজার-‌খোকন।

টাইমস/এসআর

Share this news on: