• ঢাকা, বাংলাদেশ
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯, ৬ বৈশাখ ১৪২৬

স্বদেশে ভোট দিতে পারছেন না এই তারকারা, কেন?

স্বদেশে ভোট দিতে পারছেন না এই তারকারা, কেন?

বিনোদন ডেস্ক১৬ এপ্রিল ২০১৯, ১০:৫৪এএম, ঢাকা-বাংলাদেশ।

শেষ হলো ভারতের লোকসভা নির্বাচনের প্রথম ধাপ। যে জোয়ারে কিছুদিন আগে ভেসেছে পুরো ভারতবাসী। কিন্তু অবাক করার মত হলেও সত্যি যে, ভারতে উৎসবমুখর পরিবেশে প্রথম ধাপে ভোটগ্রহণ সম্পন্ন হলেও এতে অংশ নিতে পারেননি সেখানকার কয়েকজন নামিদামি তারকা।

ভারতীয় তারকা হয়েও কেন তারা নিজেদের দেশে ভোট দিতে পারেননি, তা শুনে হয়ত সবারই অবাক লাগার কথা। চলুন জেনে নিই কী কারণে ভোট দিতে পারেননি এই তারকারা-

অক্ষয় কুমার: ভারতের সুপারহিট নায়ক অক্ষয় কুমার। এর আগে, নিজের দেশের অনেক দেশাত্মবোধক সিনেমায় অভিনয় করলেও এই তারকা দেশের নির্বাচনে অংশ নিতে পারেননি। কারণ, পাঞ্জাবের অমৃতসরে জন্ম হলেও অক্ষয়ের কাছে রয়েছে কানাডিয়ান পাসপোর্ট। তাই ভারতীয় সংবিধান অনুযায়ী তিনি ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন না।

জ্যাকলিন ফার্নান্ডেজ: ভারতের ফিল্ম ইন্ডাস্ট্রির আরেক জনপ্রিয় নায়িকা জ্যাকলিন ফার্নান্ডেজ। এই নায়িকার জন্ম মধ্য প্রাচ্যের বাহরাইনে। বাবা শ্রীলঙ্কান আর মা মালয়েশিয়ান। মূলত এই নায়িকা ভারতের নাগরিক নয়, বিধায় তিনি সেখানকার নির্বাচনে অংশ নিতে পারেননি।

ইমরান খান: জনপ্রিয় নায়ক আমির খানের ভাতিজা। তিনিও নির্বাচনে অংশ নিতে পারেননি। কারণ, ইমরানের কাছে রয়েছে আমেরিকান পাসপোর্ট। তাই তিনিও ভোটাধিকার প্রয়োগ করার ক্ষমতা রাখেন না।

সানি লিওন: ভারতের সবচেয়ে আলোচিত নায়িকা সানি লিওন। তাকে নিয়ে আলোচনার যেন শেষ নেই সে দেশে। তবে এই আলোচিত নায়িকাও ভারতের লোকসভা নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করার ক্ষমতা রাখেন না। কারণ, তার কাছে রয়েছে কানাডিয়ান পাসপোর্ট।

ক্যাটরিনা কাইফ: ভারতের বর্তমান নায়িকাদের মধ্যে অন্যতম নায়িকা। তবে ব্রিটিশ পাসপোর্ট থাকায় ভারতে ক্যাটরিনা কাইফও ভোট দিতে পারবেন না।

দীপিকা পাড়ুকোন: দীপিকা। ভারতের বেঙ্গালুরুতে তার পৈতৃক বাড়ি হলেও আসলে ডেনমার্কের কোপেনহেগেনে তার জন্ম। ছোটবেলায় তিনি সেখানেই বেড়ে উঠেছেন। দীপিকার কাছে ড্যানিশ পাসপোর্ট রয়েছে। যার কারণে তিনিও সে দেশের নির্বাচনে অংশ নিতে পারবেন না।

আলিয়া ভাট: মহেশ ভাট কন্যা আলিয়া ভাট। তিনি একজন ভারতীয় নাগরিক। তবে তার কাছে রয়েছে ব্রিটিশ পাসপোর্ট। কারণ, আলিয়ার মা সোনি রাজদান ছিলেন একজন ব্রিটিশ নাগরিক। ফলে তিনিও ভারতের লোকসভা নির্বাচনে অংশ নিতে পারবেন না।

 

টাইমস/জিএস

বগুড়ার শীর্ষ সন্ত্রাসী স্বর্গ  'গোলাগুলিতে' নিহত

বগুড়ার শীর্ষ সন্ত্রাসী স্বর্গ 'গোলাগুলিতে' নিহত

বগুড়া শহরে শীর্ষ সন্ত্রাসী রাফিদ আনাম ওরফে স্বর্গ কথিত গোলাগুলিতে নিহত হয়েছেন। বৃহস্পতিবার দিবাগত রাত দেড়টার দিকে উপশহরের ধুন্দাল সেতু এলাকায় নামাজগড়-ধরমপুর সড়কে দুই দল সন্ত্রাসীর ‘গোলাগুলিতে’ রাফিদ আনাম (২৫)  নিহত হয় বলে পুলিশের ভাষ্য। রাফিদ নিহত হওয়ার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন বগুড়া সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী।

ব্রিটেনে তারেক-জোবায়দার ব্যাংক হিসাব জব্দের নির্দেশ

ব্রিটেনে তারেক-জোবায়দার ব্যাংক হিসাব জব্দের নির্দেশ

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবায়দা রহমানের নামে থাকা ব্রিটেনের স্যানট্যান্ডার ব্যাংকে  তিনটি হিসাব জব্দের নির্দেশ দিয়েছে ঢাকার আদালত। দুর্নীতি দুমন কমিশনের একটি আবেদনের প্রেক্ষিতে বুধবার ঢাকা মহানগর জ্যেষ্ঠ বিশেষ জজ কে এম ইমরুল কায়েশ এ আদেশ দেন, যা বৃহস্পতিবার প্রকাশ পেয়েছে।

নুসরাত হত্যায় স্থানীয় রাজনীতি প্রভাব রেখেছে: ডিআইজি

নুসরাত হত্যায় স্থানীয় রাজনীতি প্রভাব রেখেছে: ডিআইজি

স্থানীয় রাজনীতি প্রভাব রেখেছে ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যার ঘটনায়। পুলিশের গাফিলতি তদন্তে গঠিত কমিটির প্রধান ডিআইজি এস এম রুহুল আমিন এমন দাবি করেছেন।

বিনোদন

অপুর অপেক্ষা...

অপুর অপেক্ষা...

ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় নায়িকা অপু বিশ্বাস। এই নায়িকাকে চেনেন না এমন মানুষ নেই বললে চলে। মূলত দর্শকের ভালোবাসায় তিনি এই পরিচিতি পেয়েছেন। গেল দুয়েক বছর আগেও ঢালিউডে ব্যবসাসফল ছবির তুলনাহীন নায়িকা ছিলেন অপু বিশ্বাস। ওই সময় একের পর এক ছবিতে দেখা মিলত তার। তবে অনেকদিন ধরে নিজেকে আড়াল করে রেখেছেন অপু বিশ্বাস।

জাতীয়

গাজীপুরে র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১

গাজীপুরে র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১

গাজীপুর সদরের সালনা এলাকায় র‌্যাবের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ একজন নিহত হয়েছেন। বৃহস্পতিবার রাত সাড়ে ৩ টার দিকে ওই ব্যক্তি মারা যায়।

জাতীয়

৯৯০ পিস ইয়াবাসহ সিআইডি পুলিশ আটক

৯৯০ পিস ইয়াবাসহ সিআইডি পুলিশ আটক

সাভার উপজেলার আশুলিয়া থেকে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের এক কনস্টেবলকে ৯৯০ পিস ইয়াবাসহ গ্রেপ্তার করা হয়েছে। গাজীপুর জেলার জয়দেবপুর থানার উত্তর সালনা গ্রামের তোফাজ্জল হোসেনের ছেলে তাইজুউদ্দিন উত্তরা সিআইডিতে কনস্টেবল পদে কর্মরত রয়েছেন।

আন্তর্জাতিক

ফেরদৌসের পর গাজি নূরকে ভারত ত্যাগের নির্দেশ

ফেরদৌসের পর গাজি নূরকে ভারত ত্যাগের নির্দেশ

লোকসভা নির্বাচনে একটি দলের প্রচারে যোগ দেয়ার জেরে তার ভিসা বাতিল করে বাংলাদেশি অভিনেতা গাজী আবদুন নূরকে অবিলম্বে দেশত্যাগের নির্দেশ দিয়েছে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়। বৃহস্পতিবারই দেশে ফিরে যেতে হবে ওই বাংলাদেশি অভিনেতাকে।

রাজনীতি

সবকিছুই চলছে অবলীলায়, কোনো জবাবদিহি নেই: ফখরুল

সবকিছুই চলছে অবলীলায়, কোনো জবাবদিহি নেই: ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন,বর্তমানে দেশে আইনের শাসন নেই, ন্যায়বিচার নেই, মানবাধিকার নেই, ইনসাফ নেই। সবকিছুই চলছে অবলীলায়। কোনো জবাবদিহি নেই। বগুড়ায় দুর্বৃত্তদের হামলায় নিহত বিএনপির নেতা মাহবুব আলম শাহীনের বাসার সামনে ধরমপুর এলাকায় সংক্ষিপ্ত সমাবেশে এই মন্তব্য করেন মির্জা ফখরুল।

আন্তর্জাতিক

মায়ের পেটে যমজ শিশুর মারামারি

মায়ের পেটে যমজ শিশুর মারামারি

চীনের ইয়ানচুর প্রদেশের চার মাসের অন্তঃসত্ত্বা এক নারী নিয়মিত চেকআপের অংশ হিসেবে  হাসপাতালে আল্ট্র্রাসাউন্ড করতে যায়। আল্ট্রাসাউন্ড করার সময় স্ক্রিনে দেখা যায় গর্ভে থাকা যমজরা মারামারি করছে । আল্ট্রাসাউন্ডের স্কিনে এই অবস্থা দেখে হতবাক হয়ে যায় চিকিৎসকরা।