• ঢাকা, বাংলাদেশ
  • রোববার, ২১ এপ্রিল ২০১৯, ৮ বৈশাখ ১৪২৬

‘ঢাকঢোল বাজিয়ে বিয়ের পিঁড়িতে বসব’

‘ঢাকঢোল বাজিয়ে বিয়ের পিঁড়িতে বসব’

যাহিন খান১৭ এপ্রিল ২০১৯, ১০:৫৯এএম, ঢাকা-বাংলাদেশ।

বর্তমান সময়ের ব্যস্ততম মডেল-অভিনেত্রী সালহা খানম নাদিয়া। বরাবরের মত এই বৈশাখেও ব্যস্ত সময় পার করেছেন তিনি। নাটকের শুটিং-এ টানা ব্যস্ততা তার। আসন্ন ঈদকে সামনে রেখে ইতোমধ্যে কাজও শুরু করে দিয়েছেন তিনি।

বাংলাদেশ টাইমস প্রতিনিধি যাহিন খানের সঙ্গে মঙ্গলবার মুঠোফোনে কথা হয় নাদিয়ার। এসময় ব্যস্ত এই অভিনেত্রী নিজের অভিনয় ও মিডিয়ার সমসাময়িক প্রসঙ্গে কথা বলেছেন। এর গুরুত্বপূর্ণ অংশ পাঠকদের জন্য তুলে ধরা হলো।

বাংলাদেশ টাইমস: বর্তমানে ব্যস্ততা কী নিয়ে?

নাদিয়া: কিছু ধারাবাহিক নাটকের কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছি। তার মধ্যে, চিটিং মাস্টার (আরটিভিতে) সম্প্রচারিত হচ্ছে, জলপুত্র (দীপ্ত টিভিতে) চলছে। সম্প্রতি একটি মিউজিক ভিডিও ইউটিউবে আপলোড করা হয়েছে। সামনে বিশিষ্ট নির্মাতা তৌকির আহমেদের একটি টেলিফিল্মে কাজ শুরু করব। এছাড়াও কিছু শর্টফিল্মে কাজের ব্যাপারে কথা চলছে। সব মিলিয়ে কাজ নিয়ে দারুণ ব্যস্ততার মধ্যে সময় কাটছে।

বাংলাদেশ টাইমস: আপনার অভিনীত ‘জলপুত্র’ ধারাবাহিকটি দর্শকদের মধ্যে অন্যরকম আগ্রহ সৃষ্টি করছে, কারণ কী?

নাদিয়া: হরিশংকর জলদাসের আলোচিত উপন্যাস অবলম্বনে নির্মিত হচ্ছে ‘জলপুত্র’। মূলত এই উপন্যাসটি মাটি ও মানুষের গল্প নিয়ে। এখানে উঠে এসেছে জেলেদের প্রাপ্তি-হাহাকার, আনন্দ-বিলাপ, মৃত্যু আর জেগে ওঠার চালচিত্র। এই কারণে দেশের মানুষ গল্পটিকে সাদরে গ্রহণ করেছে। আরও কিছু বিষয় আছে, বর্তমান ধারাবাহিকগুলো একই ধাঁচের কাহিনি নিয়ে তৈরি হয়, কিন্তু এটার কাহিনি পুরোপুরি বাস্তবিক ও মানবিক। এছাড়া ধারাবাহিকটি সপ্তাহে ৬ দিন টিভিতে সম্প্রচারিত হচ্ছে। ফলে দর্শক অতি আগ্রহে এটি দেখছে। ধারাবাহিকটি বর্তমানে দীপ্ত টিভিতে সম্প্রচারিত হচ্ছে। এর পরিচালনা করেছেন পারভেজ আমিন আর নাটকটির চিত্রনাট্য তৈরি করেছেন মহি মুহাম্মদ।

বাংলাদেশ টাইমস: ছোট পর্দায় অনেক কাজ করেছেন, সুনামও কুড়িয়েছেন। বড় পর্দায় কখন দেখতে পাব?

নাদিয়া: আমি অভিনয়ের মানুষ, অভিনয়ে থাকতে চাই। হোক সেটি ছোট পর্দা, হোক বড় পর্দা। ভালো গল্প পেলে আজই সিনেমায় কাজ করতে চাই। তবে বড় পর্দায় অভিনয়ের অফার এসেছিল, ব্যাটে বলে মিলেনি বলে কাজ করা হয়নি। মনের মত গল্প পেলে আজই সিনেমায় কাজ করব।

বাংলাদেশ টাইমস: আপনার ভবিষ্যৎ পরিকল্পনা কী?

নাদিয়া: আমার ভবিষ্যৎ পরিকল্পনা অভিনয় নিয়ে। ইচ্ছে আছে এই বছরই ফিল্মে কাজ করার। কিন্তু ব্যাটে বলে একদমই মিলছে না। ভালো গল্প পাওয়া গেলে পরিবেশ পাওয়া যাচ্ছে না, আবার পরিবেশ থাকলেও গল্প ভালো পাচ্ছি না। সবকিছু ঠিকঠাক পেলে সিনেমায় কাজ করতে চাই। তবে বড় পর্দায় কাজ করলে ছোট পর্দাকে ভুলে যাব না। দুই পর্দায় সরব থাকব।

বাংলাদেশ টাইমস: প্রেম, ভালোবাসা অথবা বিয়ে নিয়ে কী পরিকল্পনা?

নাদিয়া: প্রেম, ভালোবাসা বা প্রেমিক থাকলে'তো জানতেই পারতেন। কারণ শিল্পীদের প্রেম গোপন থাকে না। তবে বিয়ে করার আগে সবাইকে জানাব, ঢাকঢোল বাজিয়ে বিয়ের পিঁড়িতে বসব।

 

টাইমস/জিএস

শ্রীলঙ্কায় গির্জা ও হোটেলে সিরিজ বোমা হামলা, নিহত দেড় শতাধিক

শ্রীলঙ্কায় গির্জা ও হোটেলে সিরিজ বোমা হামলা, নিহত দেড় শতাধিক

শ্রীলঙ্কায় খ্রিস্টান ধর্মাবলম্বীদের ইস্টার সানডের প্রার্থনার সময় রাজধানীসহ বিভিন্ন স্থানে অনন্ত তিনটি গির্জা ও তিনটি অভিজাত হোটেলে সিরিজ বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। রোববার সকালের এ ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫৬ জনে। তাদের মধ্যে ৩৫ জন বিদেশি রয়েছে। এছাড়া চার শতাধিক আহত হয়েছেন বলে হাসপাতাল ও পুলিশের বরাতে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

শ্রীলঙ্কায় নুতন করে আরও একটি হোটেলে বিস্ফোরণ, দুইজন নিহত   

শ্রীলঙ্কায় নুতন করে আরও একটি হোটেলে বিস্ফোরণ, দুইজন নিহত  

শ্রীলঙ্কার রাজধানী কলম্বোতে নতুন করে আরেকটি হোটেলে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। রোববারের এ বিস্ফোরণে দুইজন নিহত হয়েছেন। পুলিশের একজন মুখপাত্রের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

শ্রীলঙ্কায় বিস্ফোরণের পর থেকে দুই বাংলাদেশি নিখোঁজ

শ্রীলঙ্কায় বিস্ফোরণের পর থেকে দুই বাংলাদেশি নিখোঁজ

শ্রীলঙ্কায় বিস্ফোরণের ঘটনার পর থেকে দুই বাংলাদেশি নিখোঁজ রয়েছেন বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম। নিখোঁজ দুই বাংলাদেশির মধ্যে একজন প্রাপ্তবয়স্ক, অন্যজন শিশু। চার সদস্যর পরিবারটি শ্রীলঙ্কার বেড়াতে গিয়েছিল বলে জানান তিনি।

জাতীয়

প্রখ্যাত সাংবাদিক মাহফুজ উল্লাহ আর নেই

প্রখ্যাত সাংবাদিক মাহফুজ উল্লাহ আর নেই

দেশের প্রখ্যাত সাংবাদিক মাহফুজ উল্লাহ আর নেই। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৯ বছর। রোববার ব্যাংককের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার মৃত্যুর খবর ব্যাংককে বাবার সঙ্গে অবস্থানরত তার বড় মেয়ে ডা. মেঘলা গণমাধ্যমে নিশ্চিত করেছেন।

জাতীয়

শ্রীলঙ্কায় বোমা হামলার ঘটনায় প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর নিন্দা

শ্রীলঙ্কায় বোমা হামলার ঘটনায় প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর নিন্দা

শ্রীলঙ্কার রাজধানী কলম্বোতে গীর্জা ও হোটেলে ভয়াবহ সিরিজ বোমা হামলার ঘটনায় তীব্র নিন্দা ও শোক জানিয়েছেন প্রেসিডেন্ট আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পৃথক বার্তায় তারা এ হামলার নিন্দা জানিয়েছেন।

জাতীয়

শ্রীলঙ্কায় বাংলাদেশিরা নিরাপদে আছেন: বাংলাদেশ হাইকমিশন   

শ্রীলঙ্কায় বাংলাদেশিরা নিরাপদে আছেন: বাংলাদেশ হাইকমিশন  

শ্রীলঙ্কায় সিরিজ বোমা বিস্ফোরণের ঘটনায় বাংলাদেশিরা নিরাপদে আছেন বলে জানিয়েছেন শ্রীলঙ্কায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার রিয়াজ হামিদুল্লাহ। তিনি জানিয়েছেন, শ্রীলঙ্কায় সিরিজ বোমা বিস্ফোরণে এখন পর্যন্ত কোনও বাংলাদেশি হতাহতের খবর পাওয়া যায়নি। শ্রীলঙ্কায় বাংলাদেশের মিশন সেখানে থাকা বাংলাদেশি পরিবারের সঙ্গে যোগাযোগ করছে। মিশনে একটি হটলাইন খোলা হয়েছে যাতে করে যে কেউ যোগাযোগ করতে পারে।

জাতীয়

টেকনাফে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহত

টেকনাফে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহত

কক্সবাজারের টেকনাফের মেরিন ড্রাইভে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে মহিউদ্দিন (৩৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। রোববার ভোর ৪টার দিকে মেরিন ড্রাইভ সড়কের জব্বার মুন্সির হ্যাচারীর পাশে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। কক্সবাজার র‌্যাব-১৫ এর উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ রবিউল ইসলাম ঘটনাটি নিশ্চিত করছেন।

ভ্রমণ

চট্টগ্রামের খেজুরতলা বীচ

চট্টগ্রামের খেজুরতলা বীচ

অজস্র আকর্ষণীয় পর্যটন নিদর্শনে ভরপুর পাহাড় কন্যা চট্টগ্রাম। পাহাড়, সাগর, আঁকাবাঁকা পাহাড়ি সড়ক, বন্যপ্রাণীর অভয়ারণ্য, ঝাউবন, ঝুলন্ত সেতু, সমুদ্রবন্দর- কি নেই এখানে। চট্টগ্রামের অন্যতম আকর্ষণ হল এর অনিন্দ্য সুন্দর সমুদ্র সৈকতগুলো। এখানে যে কয়টি সুন্দর সৈকত আছে তার মধ্যে সৌন্দর্যের দিক থেকে খেজুরতলা বীচ অনেকটা এগিয়ে।

বিনোদন

পেশাদার খুনি থেকে ‘প্রেমিক’ সজল

পেশাদার খুনি থেকে ‘প্রেমিক’ সজল

আব্দুন নূর সজল। বাংলা নাটকের বেশ চ্যালেঞ্জিং চরিত্রের একজন তারকা। গেলো দুই বছর ধরে বেছে বেছে চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয় করছেন তিনি। এর আগে, বেশী সময় তাকে রোম্যান্টিক চরিত্রে পাওয়া গেলেও এখন গল্প বাছাইয়ের ক্ষেত্রে বেশ মনোযোগী হয়েছেন এই অভিনেতা।