• ঢাকা, বাংলাদেশ
  • রোববার, ১৬ জুন ২০১৯, ২ আষাঢ় ১৪২৬

‘ঢাকঢোল বাজিয়ে বিয়ের পিঁড়িতে বসব’

‘ঢাকঢোল বাজিয়ে বিয়ের পিঁড়িতে বসব’

যাহিন খান১৭ এপ্রিল ২০১৯, ১০:৫৯এএম, ঢাকা-বাংলাদেশ।

বর্তমান সময়ের ব্যস্ততম মডেল-অভিনেত্রী সালহা খানম নাদিয়া। বরাবরের মত এই বৈশাখেও ব্যস্ত সময় পার করেছেন তিনি। নাটকের শুটিং-এ টানা ব্যস্ততা তার। আসন্ন ঈদকে সামনে রেখে ইতোমধ্যে কাজও শুরু করে দিয়েছেন তিনি।

বাংলাদেশ টাইমস প্রতিনিধি যাহিন খানের সঙ্গে মঙ্গলবার মুঠোফোনে কথা হয় নাদিয়ার। এসময় ব্যস্ত এই অভিনেত্রী নিজের অভিনয় ও মিডিয়ার সমসাময়িক প্রসঙ্গে কথা বলেছেন। এর গুরুত্বপূর্ণ অংশ পাঠকদের জন্য তুলে ধরা হলো।

বাংলাদেশ টাইমস: বর্তমানে ব্যস্ততা কী নিয়ে?

নাদিয়া: কিছু ধারাবাহিক নাটকের কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছি। তার মধ্যে, চিটিং মাস্টার (আরটিভিতে) সম্প্রচারিত হচ্ছে, জলপুত্র (দীপ্ত টিভিতে) চলছে। সম্প্রতি একটি মিউজিক ভিডিও ইউটিউবে আপলোড করা হয়েছে। সামনে বিশিষ্ট নির্মাতা তৌকির আহমেদের একটি টেলিফিল্মে কাজ শুরু করব। এছাড়াও কিছু শর্টফিল্মে কাজের ব্যাপারে কথা চলছে। সব মিলিয়ে কাজ নিয়ে দারুণ ব্যস্ততার মধ্যে সময় কাটছে।

বাংলাদেশ টাইমস: আপনার অভিনীত ‘জলপুত্র’ ধারাবাহিকটি দর্শকদের মধ্যে অন্যরকম আগ্রহ সৃষ্টি করছে, কারণ কী?

নাদিয়া: হরিশংকর জলদাসের আলোচিত উপন্যাস অবলম্বনে নির্মিত হচ্ছে ‘জলপুত্র’। মূলত এই উপন্যাসটি মাটি ও মানুষের গল্প নিয়ে। এখানে উঠে এসেছে জেলেদের প্রাপ্তি-হাহাকার, আনন্দ-বিলাপ, মৃত্যু আর জেগে ওঠার চালচিত্র। এই কারণে দেশের মানুষ গল্পটিকে সাদরে গ্রহণ করেছে। আরও কিছু বিষয় আছে, বর্তমান ধারাবাহিকগুলো একই ধাঁচের কাহিনি নিয়ে তৈরি হয়, কিন্তু এটার কাহিনি পুরোপুরি বাস্তবিক ও মানবিক। এছাড়া ধারাবাহিকটি সপ্তাহে ৬ দিন টিভিতে সম্প্রচারিত হচ্ছে। ফলে দর্শক অতি আগ্রহে এটি দেখছে। ধারাবাহিকটি বর্তমানে দীপ্ত টিভিতে সম্প্রচারিত হচ্ছে। এর পরিচালনা করেছেন পারভেজ আমিন আর নাটকটির চিত্রনাট্য তৈরি করেছেন মহি মুহাম্মদ।

বাংলাদেশ টাইমস: ছোট পর্দায় অনেক কাজ করেছেন, সুনামও কুড়িয়েছেন। বড় পর্দায় কখন দেখতে পাব?

নাদিয়া: আমি অভিনয়ের মানুষ, অভিনয়ে থাকতে চাই। হোক সেটি ছোট পর্দা, হোক বড় পর্দা। ভালো গল্প পেলে আজই সিনেমায় কাজ করতে চাই। তবে বড় পর্দায় অভিনয়ের অফার এসেছিল, ব্যাটে বলে মিলেনি বলে কাজ করা হয়নি। মনের মত গল্প পেলে আজই সিনেমায় কাজ করব।

বাংলাদেশ টাইমস: আপনার ভবিষ্যৎ পরিকল্পনা কী?

নাদিয়া: আমার ভবিষ্যৎ পরিকল্পনা অভিনয় নিয়ে। ইচ্ছে আছে এই বছরই ফিল্মে কাজ করার। কিন্তু ব্যাটে বলে একদমই মিলছে না। ভালো গল্প পাওয়া গেলে পরিবেশ পাওয়া যাচ্ছে না, আবার পরিবেশ থাকলেও গল্প ভালো পাচ্ছি না। সবকিছু ঠিকঠাক পেলে সিনেমায় কাজ করতে চাই। তবে বড় পর্দায় কাজ করলে ছোট পর্দাকে ভুলে যাব না। দুই পর্দায় সরব থাকব।

বাংলাদেশ টাইমস: প্রেম, ভালোবাসা অথবা বিয়ে নিয়ে কী পরিকল্পনা?

নাদিয়া: প্রেম, ভালোবাসা বা প্রেমিক থাকলে'তো জানতেই পারতেন। কারণ শিল্পীদের প্রেম গোপন থাকে না। তবে বিয়ে করার আগে সবাইকে জানাব, ঢাকঢোল বাজিয়ে বিয়ের পিঁড়িতে বসব।

 

টাইমস/জিএস

কারাবন্দীদের নাস্তায় যুক্ত হলো মুখরোচক খাবার

কারাবন্দীদের নাস্তায় যুক্ত হলো মুখরোচক খাবার

কারাগার প্রতিষ্ঠার পর সেই ব্রিটিশ আমল থেকে একই মেন্যুতে সকালের নাস্তা খেয়ে আসছেন বাংলাদেশের কারাবন্দীরা। অবশেষে সেই ব্রিটিশ আমল থেকে কারাবন্দীদের জন্য বরাদ্দ সকালের নাস্তার মেন্যু পরিবর্তন হল। রোববার (১৬ জুন) থেকে তাদের মেন্যুতে যুক্ত হচ্ছে মুখরোচক কিছু খাবার। কারাগার সূত্রে জানা যায়, কারাগার প্রতিষ্ঠার পর থেকে এ পর্যন্ত সকালের নাস্তায় একটি মেন্যু ছিল।

২৮ মার্কিন পণ্যে শুল্ক বসালো ভারত   

২৮ মার্কিন পণ্যে শুল্ক বসালো ভারত  

আপেল, অ্যালমন্ডসহ ২৮ টি মার্কিন পণ্যের ওপর শুল্ক বসানোর ঘোষণা দিয়েছে ভারত। ভারতের ওপর থেকে যুক্তরাষ্ট্র বাণিজ্য সুবিধা তুলে নেওয়ায় পাল্টা ব্যবস্থা হিসেবে এই সিদ্ধান্ত নিলো দিল্লি। রোববার থেকেই এই সিদ্ধান্ত কার্যকর হবে বলে জানিয়েছে দেশটির সরকার। নতুন এই শুল্ক হার সর্বোচ্চ ৭০ শতাংশ পর্যন্ত কার্যকর হতে পারে। খবর বিবিসির।

তুচ্ছ ঘটনায় মা-কে হত্যা করল ছেলে

তুচ্ছ ঘটনায় মা-কে হত্যা করল ছেলে

ঘটনা গাইবান্ধার সাঘাটা উপজেলার জুম্মারবাড়ি ইউনিয়নের উত্তর বগারভিটা গ্রামের। শনিবার রাত আটটার দিকে তুচ্ছ বিষয় নিয়ে মা তাহেরা বেগমের সঙ্গে বাগবিতণ্ডায় জড়ান ছেলে কালাম শেখ। একপর্যায়ে উত্তেজিত হয়ে কালাম তার মায়ের পাঁজরে ছুরিকাঘাত করেন। তাহেরা বেগমকে সোনাতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে রাত সাড়ে ১০টার দিকে তিনি মারা যান।

জাতীয়

কুষ্টিয়ায় ট্রাকচাপায় প্রাণ গেল দু'জনের

কুষ্টিয়ায় ট্রাকচাপায় প্রাণ গেল দু'জনের

কুষ্টিয়ায় পৃথক স্থানে ট্রাকের নিচে চাপায় দুই সাইকেলের আরোহী নিহত হয়েছেন। শনিবার সন্ধ্যায় কুষ্টিয়া-ঈশ্বরদী মহাসড়কে ভেড়ামারার বারোমাইল মতিয়া ফিলিং স্টেশন ও কুষ্টিয়া-ঝিনাইদহ সড়কের ভাদালিয়া এলাকায় দুর্ঘটনা দুটি ঘটে বলে পুলিশ জানিয়েছে।

আন্তর্জাতিক

কিশোর মুর্তজার মৃত্যুদণ্ড থেকে সরে এল সৌদি

কিশোর মুর্তজার মৃত্যুদণ্ড থেকে সরে এল সৌদি

সৌদি আরবে ১৩ বছর বয়সে আটক মুর্তজা কুরেইরিসকে দেয়া মৃত্যুদণ্ড দেশটির সরকার বাতিল করেছে বলে জানিয়েছে দেশটির এক কর্মকর্তা। শনিবার ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সকে দেয়া সাক্ষাৎকারে এ তথ্য জানান ওই কর্মকর্তা। তবে আনুষ্ঠানিকভাবে সরকারের পক্ষ থেকে এখনো কোনো বিবৃতি দেয়া হয়নি।

জাতীয়

কুমিল্লায় সীমান্তে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১

কুমিল্লায় সীমান্তে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১

কুমিল্লায় সদর দক্ষিণ উপজেলার সীমান্তবর্তী মথুরাপুর এলাকায় শনিবার রাত আড়াইটার দিকে বর্ডার গার্ড বাংলাদেশ(বিজিবি)’র সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ একজন নিহত হয়েছেন।

উক্তি প্রতিদিন

“দুঃখের সময় প্রকৃত  বন্ধু ভালোবাসা প্রদর্শন করে”

“দুঃখের সময় প্রকৃত বন্ধু ভালোবাসা প্রদর্শন করে”

প্রাচীন গ্রিক কবি ও নাট্যকার ইউরিপিডিস (খ্রিস্টপূর্ব ৪৮০-৪০৬)। বিখ্যাত গ্রিক ট্র্যাজেডির তিন রচয়িতার মধ্যে তিনি একজন। ইউরিপিডিসের জন্ম এথেন্সের একটি দ্বীপ অঞ্চলে। অল্প বয়স থেকেই তিনি কবিতা ও নাটক লেখা শুরু করেন। ইউরিপিডিসের নাটকে উঠে আসে সমকালীন রাজনীতির উত্থান-পতন ও নতুন জীবনদর্শনের বিষয়।

জাতীয়

টেকনাফে র‌্যাবের গুলিতে তিনজন নিহত

টেকনাফে র‌্যাবের গুলিতে তিনজন নিহত

কক্সবাজারের টেকনাফে ‘বন্দুকযুদ্ধে‌’ তিন মাদক কারবারি নিহত হয়েছে বলে দাবি করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। শনিবার রাত সাড়ে ১২টার দিকে উপজেলার হোয়াইক্যং-বাহারছড়া সড়কের পাহাড়ি ঢালা নামক এলাকায় কথিত এই বন্দুকযুদ্ধ হয়।

পথিকৃৎ

আবুল মনসুর আহমদের সংক্ষিপ্ত জীবনী

আবুল মনসুর আহমদের সংক্ষিপ্ত জীবনী

বাংলাদেশের একজন বিখ্যাত ব্যক্তিত্ব আবুল মনসুর আহমদ। বাঙালির উন্নতি এবং সকল ধরনের ধর্মীয় গোঁড়ামির বিরুদ্ধে যে সকল সমাজ সংস্কারক এগিয়ে এসেছিলেন তার মধ্যে অন্যতম ছিলেন আবুল মনসুর আহমদ। আবুল মনসুর আহমদ বাংলাদেশের স্বপ্নদ্রষ্টাদের মধ্যে অন্যতম। তিনি ছিলেন একাধারে রাজনীতিবিদ, আইনজ্ঞ ও সাংবাদিক এবং বাংলা সাহিত্যের অন্যতম শ্রেষ্ঠ বিদ্রূপাত্মক রচয়িতা।