দীর্ঘ বিরতির পর অভিনয়ে ফিরলেন নায়িকা শাকিবা, তবে...  

চিত্রনায়িকা শাকিবা। দীর্ঘ বিরতির পর আবারো অভিনয়ে ফিরেছেন। তবে এবার আর বড় পর্দায় নয়,  কাজ করছেন ছোট পর্দার জন্য।

শীর্ষ নায়ক শাকিব খানের সঙ্গেও জুটি বেধে অভিনয় করা এই নায়িকা ৪০টির বেশি সিনেমায় অভিনয় করেছেন। কিন্তু হঠাৎ করে চলচ্চিত্র জগৎ থেকে দূরে চলে যান।

জানা গেছে, শাকিবা বর্তমানে মালয়েশিয়ায় ঈদের নাটক ‘চলো না ঘুরে আসি’ ও ‘সারপ্রাইজ’ নামে সাত পর্বের একটি নাটকের শুটিং করছেন।

ছোট পর্দায় অভিনয় প্রসঙ্গে বাংলাদেশ টাইমস’কে মেসেঞ্জারে শাকিবা জানান, নাটক দুটির গল্প শুনে ভীষণ ভালো লেগেছে, তাই ছোট পর্দায় কাজ করতে রাজি হয়েছি। আর বাইরে শুটিংয়ের কাজ শেষ করে চলতি মাসের ছয় বা সাত তারিখে দেশে ফিরে আসবো। 

এদিকে, অভিনয়ে দীর্ঘ বিরতি প্রসঙ্গেও ফেসবুকে জানিয়েছেন শাকিবা। বলেছেন, মাঝে বাবা ভীষণ অসুস্থ ছিল, পরে তিনি মারা গেছেন। তাছাড়া ওই সময় পড়াশোনার ভীষণ চাপ ছিল। সব মিলিয়ে অভিনয় থেকে খানিকটা দূরে ছিলাম। তবে এখন পড়াশোনা শেষ হয়েছে, তাই আবার প্রস্তুত হয়েছি। এখন থেকে নিয়মিত কাজ করার ইচ্ছে আছে।

প্রসঙ্গত, মডেলিং দিয়ে শোবিজে পথ চলা শুরু হয় শাকিবার। এরপর বড় পর্দায় কাজ শুরু করেন তিনি। তবে সর্বশেষ ২০১১ সালে বড় পর্দায় দেখা গিয়েছিল এই নায়িকাকে। এরপর দীর্ঘ সময় চলচ্চিত্র থেকে দূরে ছিলেন শাকিবা।

শাকিবা ২০০৪ সালে মনতাজুর রহমান আকবরের ‘ভণ্ড নেতা’ সিনেমার মাধ্যমে বড় পর্দায় নাম লেখালেও তার প্রথম মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘জীবনের গ্যারান্টি নাই’। এরপর একাধারে ‘বাঁচাও দেশ’, ‘মাঝির ছেলে ব্যারিস্টার’, ‘দুর্ধর্ষ’, ‘বস্তির ছেলে কোটিপতি’, ‘এক জবান’, ‘দুই পুরুষ', ‘মাটির ঠিকানা’, ‘রূপান্তর’সহ ৪০টিরও বেশি সিনেমায় অভিনয় করেন।

২০১৩ সালে সরকারি অনুদানের সিনেমা ‘নমুনা’য় অভিনয় করেন শাকিবা। এনামুল করিম নির্ঝর পরিচালিত এই সিনেমায় তার নায়ক ছিলেন আরেফিন শুভ। তবে সিনেমাটি এখনো পর্দায় দেখা মেলেনি।

 

টাইমস/জেকে/জেডটি

Share this news on: