‘অঙ্গ দান’ করতে চান বলিউডের যেসব তারকারা

বলিউড অভিনেত্রীরা শুধু আয়ে বিশ্বাসী না ব্যয়ও করেন বেশ। তাদের একেকজনের হাত খরচ শুনলে চমকে উঠবেন যে কেউই। তবে আজ আয়-ব্যয় নিয়ে নয় বরং এমন একটি বিষয় বাংলাদেশ টাইমস পাঠকদের জানাব, যা জানলে হয়ত তাদের প্রতি আপনার ভালোবাসাও বেড়ে যাবে বহুগুণ।

আজ পাঠকদের সামনে এমন কিছু তারকার কথা বলব, যারা আয়ের পাশাপাশি দান করে যেতে চান নিজের শরীরের বিভিন্ন অঙ্গ! চলুন দেখা যাক কোন কোন বলিউড সুপারস্টাররা নিজের শরীরের ‘অঙ্গ দান’ করতে চান-

ঐশ্বরিয়া রায়

বিশ্ব সুন্দরী ঐশ্বরিয়া রায়। তিনি তার সবচেয়ে গুরুত্বপূর্ণ অঙ্গ, যেটি নিয়ে পুরো পৃথিবীতে সমাদৃত হয়েছেন। তার সেই নীল চোখ জোড়া তিনি মৃত্যুর পর ডোনেশন করে যেতে চান। তবে ঐশ্বরিয়ার পাশাপাশি অমিতাভ বচ্চন, রানি মুখার্জি, জুহি চাওলা, সোনাক্ষি সিনহা, সুনিল শেঠি তারাও চোখ দান করতে চান বলে জানিয়েছেন।

প্রিয়াঙ্কা চোপড়া

আরেক বিশ্ব সুন্দরী প্রিয়াঙ্কা চোপরা। তিনিও মৃত্যুর পর তার শরীরের সমস্ত অঙ্গ দান করে যেতে চান। কারণ, তার বাবার মৃত্যু হয়েছিল এই অঙ্গের অভাবে। তাই তিনি খুব অনুভব করেন যে, কতটা মূল্য মানুষের শরীরের অঙ্গ প্রত্যঙ্গের।

আমির খান

বলিউডের ‘মিস্টার পারফেকশনিস্ট’ খ্যাত আমির খান। তিনিও অর্গান ডোনেশনের খাতায় নাম লিখিয়েছেন। বরাবরই তিনি নানান ধরনের সমাজ সেবামূলক কাজ করে থাকেন। এবার তিনি ও তার স্ত্রী কিরন রাও মৃত্যুর পর তাদের সব অঙ্গ দান করে দেবেন বলে জানিয়েছেন।

সালমান খান

বলিউড ভাইজান সালমান খান। তার আয়ের ৯০ শতাংশ অর্থ তিনি গরিব দুঃখীদের জন্য দান করেন নিয়মিত। এবার তিনি ‘বিং হিউম্যান’ নামে একটি সংস্থাও খুলেছেন। কারণ, তিনি চান তার দেয়া অর্থ যেন সঠিকভাবে খরচ হয়। তবে এই সুপারস্টারও নাকি মৃত্যুর পর ‘অর্গান ডোনেশন’ করতে চান।

 

টাইমস/জেকে/এসআই

Share this news on:

সর্বশেষ