কার পুরস্কার কে জেতে! (পর্ব-১)

বলিউডে এই পর্যন্ত বহু তারকার আবির্ভাব ঘটছে, আবার অনেকে এই রাজ্যে ভালো কিছু দেখাতে না পেরে চম্পটও দিয়েছেন। তবে এমন অনেক তারকা আছে, যারা সময়ের চেয়ে কাজ বেশি বলে বহু চরিত্র ছেড়ে দিয়েছেন। পরে তার চরিত্রে রূপদান করেছে অন্য একজন (নায়ক বা নায়িকা)।

তবে অবাক হওয়ার মত বিষয় ছিল, তারা ব্যস্ততার কারণে এমন সব তারকার (নায়ক-নায়িকাদের) বিপরীতে কাজ ছেড়ে দিয়েছেন, যা পরবর্তীতে ভীষণভাবে ভাবিয়েছে তাদের, ঠিক যেন এটাই ছিল জীবনের সব থেকে বড় ভুল!

আজ বাংলাদেশ টাইমস পাঠকদের জানাবো এমন কিছু তারকার নাম, যারা ক্যারিয়ারে এমনই অনেক জনপ্রিয় নায়ক বা নায়িকার বিপরীতে কাজ ছেড়েছেন আর পরবর্তীতে শুধুই আফসোস করেছেন।

চলুন দেখা যাক এমন কিছু তারকার নাম, যারা এই তালিকায় পড়েছেন-

কাজল

বলিউডের নামকরা জুটির মধ্যে সবচেয়ে জনপ্রিয় জুটি শাহরুখ-কাজলের জুটি। এদের কিংবদন্তী জুটিও ধরা হয়। ক্যারিয়ারে তারা একত্রে ‘বাজিগর’ থেকে শুরু করে ‘দিলওয়ালে দুলহানিয়া লে যায়েঙ্গে’, ‘কুচ কুচ হোতা হ্যায়’-সহ অনেক ব্যবসাসফল সিনেমা উপহার দিয়েছেন। তবে এই জুটিও যে মাঝে মাঝে একে অপরের ছবি ছেড়েছেন, তা কিন্তু অনেকের জানা নেই।

একসময় শাহরুখ খানের বিপরীতে বেশ কয়েকটি সিনেমার প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন কাজল। এর মধ্যে ‘মোহাব্বতে’, ‘কাভি আল বিদা না ক্যাহ না’, ‘দিল তো পাগল হ্যায়’, ‘চালতে চালতে’,  ‘দেবদাস’, ‘ভীর-জারা’ উল্লেখযোগ্য। শুধু শাহরুখ খানই নয়, সালমান খানের বিপরীতেও তিনি বেশ কয়েকটি সিনেমা ছেড়েছেন। ঐশ্বরিয়ার আগে ‘হাম দিল চুকে সানাম’ ও ‘খামোশী’ সিনেমায় কাজল কাজ করেননি। এমনকি আমির খানের বিপরীতে ‘থ্রি ইডিয়টস’ সিনেমাটিও করতে অস্বীকৃতি জানিয়েছিলেন কাজল।

অক্ষয় কুমার

বলিউডের খিলাড়ি’ খ্যাত অভিনেতা অক্ষয় কুমার। তার কাছে প্রথম প্রস্তাব এসেছিল কালজয়ী ভারতীয় অ্যাথলেট মিলখা সিং-এর বায়োপিক ‘ভাগ মিলখা ভাগ’-এ অভিনয়ের। তবে তিনি ওই সময় অন্য সিনেমার কাজে ব্যস্ত ছিলেন।

জানা গেছে, ওইসময় অক্ষয়ের হাতে ছিল ‘দেশি বয়েজ’ ও ‘হাউজফুল-২’ সিনেমার শুটিং-এর কাজ। আর এই কারণেই মূলত তিনি মিলখা সিং হতে রাজি হননি। অথচ নিজের চরিত্রে স্বয়ং মিলখা সিংয়ের প্রথম পছন্দ ছিল অক্ষয় কুমারের। পরে ছবিটি সব মিলিয়ে ৪০ টিরও বেশি পুরস্কার জেতেছিল, যা অক্ষয়ের আফসোস বহুগুণে বাড়িয়ে দিয়েছিল।

দীপিকা পাড়ুকোন

বলিউডের বর্তমান সময়ের জনপ্রিয় অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। একসময় বলিউডে নিজেকে প্রতিষ্ঠিত করতে বহু কাটখড় পোহাতে হয়েছে তাকে। তবে কিছুদিন পরে এসে তিনি অনেক ব্যস্ত হয়ে পড়েছিলেন। এমনকি ২০১২ সালে মুক্তি পাওয়া ‘যাব তাক হ্যায় জান’ সিনেমায় মিরা চরিত্রে পরিচালক যশ চোপড়া প্রথম দীপিকা পাড়ুকোনকে বেছেছিলেন।

কিন্তু বলিউড বাদশাহর বিপরীতে ওই সিনেমায় অভিনয়ে অস্বীকৃতি জানান দীপিকা। তিনি কিং খানের বিপরীতে নয় বরং বলিউডের মিস্টার পারফেকসনিস্ট খ্যাত আমির খানের সঙ্গে ‘ধুম ৩’, এবং সালমান খানের বিপরীতে ‘কিক’, ‘প্রেম রতন ধন পায়ো’-সহ অনেক ছবি অজানা কারণে ফিরিয়ে দেন দীপিকা। অথচ, এই ছবিগুলো বলিউডের ইতিহাসে অন্যতম ব্লকবাস্টার হিসেবে আখ্যা পেয়েছে। শুধু বলিউড নয়, হলিউড পরিচালকদেরও নিরাশ করেছেন দীপিকা। ‘ফাস্ট এন্ড ফিউরিয়াস-৭’ এর মতো ধুন্ধুমার অ্যাকশন সিনেমা ছেড়ে দিয়েছেন তিনি। তখন অবশ্য তিনি শাহরুখের সঙ্গে একটি মুভির শুটিংয়ে দুবাই ছিলেন।

শুধু বলিউডের এই তারকারাই নয় বরং আরো অনেক তারকা আছেন, যারা ব্যস্ততার কারণে কিছু কিছু ছবি ক্যারিয়ার থেকে ছেড়েছেন আর বিনিময়ে আজো ভুগছেন। বাকি তারকাদের নিয়ে বিশদ আলোচনা করা হবে কার পুরস্কার কে জেতে? শিরোনামের পর্ব-২ এ।

 

আর পর্ব-২টি দেখতে চোখ রাখুন বাংলাদেশ টাইমস-এ। (চলমান)

 

টাইমস/জেকে/জেডটি

Share this news on:

সর্বশেষ

img
আজ ঢাকার বাতাস ‘অস্বাস্থ্যকর’ Mar 29, 2024
img
দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে খাদে পড়ে বাসে আগুন, নিহত ৪৫ Mar 29, 2024
img
বিশ্ববাজারে স্বর্ণের দামে সর্বোচ্চ রেকর্ড Mar 28, 2024
img
দূষণের কারণে বছরে পৌনে ৩ লাখ বাংলাদেশির মৃত্যু Mar 28, 2024
img
আইএমএফের হিসাবে দেশের রিজার্ভ এখন কত, জানালো বাংলাদেশ ব্যাংক Mar 28, 2024
img
প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত Mar 28, 2024
img
বিশ্বে প্রতিদিন ১০০ কোটি টন খাবার নষ্ট হয় : জাতিসংঘ Mar 28, 2024
img
জাহাজসহ জিম্মি নাবিকদের উদ্ধারে সরকার অনেক দূর এগিয়েছে : পররাষ্ট্রমন্ত্রী Mar 28, 2024
img
ঢাবির কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ফল প্রকাশ, ৮৯.৯৩ শতাংশ ফেল Mar 28, 2024
img
একনেকে ৮ হাজার ৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন Mar 28, 2024