কলকাতার শ্রাবন্তীকে নিয়ে পুরো বাংলাদেশে বিক্ষোভ!

কলকাতার জনপ্রিয় অভিনেত্রী শ্রাবন্তী চ্যাটার্জি। বেশ কয়েকবার সিনেমার কাজে বাংলাদেশে আসার সুযোগ হয়েছে তার। আর সেটিই মনে হয় কাল হলো নায়িকার! কারণ তাকে নিয়ে এবার বিক্ষোভ করছে পুরো বাংলাদেশ।

পাঠক উপরের অংশটুকু পড়ে হয়ত বেশ অবাক হচ্ছেন। কারণ শ্রাবন্তী কলকাতার অভিনেত্রী হলেও তিনি বাংলাদেশেরই মেয়ে।

এই প্রসঙ্গে তার ভাষ্য ছিল, আমার পূর্বপুরুষ ছিল বাংলাদেশি। আমার দাদু বরিশালের। আমি এখানকার মেয়ে। এটাও আমার দেশ।

শ্রাবন্তী

এখন প্রশ্ন হলো, এই দেশের মেয়ে হয়েও কেন তাকে নিয়ে বিক্ষোভ হচ্ছে পুরো বাংলাদেশে? পাঠক অবাক হওয়ার কিছুই নেই। ঘটনা হলো, শ্রাবন্তীকে নিয়ে বাংলাদেশে আবারো তৈরি হতে চলেছে নতুন একটি চলচ্চিত্র। নাম ‘বিক্ষোভ’।  শামীম আহমেদ রনীর পরিচালনায় সম্প্রতি তিনি এই ছবির জন্য এরই মধ্যে চুক্তিবদ্ধ হয়েছেন বলেও জানা গেছে।

এর আগে, সর্বশেষ শ্রাবন্তীকে নিয়ে বাংলাদেশে নির্মিত হয়েছে ‘যদি একদিন’ সিনেমা। এবার বিক্ষোভের মাধ্যমে আবারো বাংলাদেশে ফিরছেন তিনি।

ছবিটিতে কাজ করা প্রসঙ্গে নির্মাতা শামীম আহমেদ রনী বলেন, আমি ছবির চিত্রনাট্য শ্রাবন্তীর হাতে দিয়েছিলাম। তিনি স্ক্রিপ্ট পড়ে ভীষণ মুগ্ধ হয়েছেন। এরই মধ্যে কলকাতায় এই অভিনেত্রীর সঙ্গে আনুষ্ঠানিক চুক্তিও সম্পন্ন হয়েছে। আগামী ১ সেপ্টেম্বর থেকে বাংলাদেশের বিভিন্ন লোকেশনে এর শুটিং হবে।

তবে শ্রাবন্তীর বিপরীতে কে বা কোন নায়ক থাকবেন তা এখনো জানাতে চাননি পরিচালক রনি। শুধু বলেছেন, শ্রাবন্তী ফাইনাল। তবে এতে আরও অভিনয় করছেন ভারতীয় অভিনেতা রজতাভ দত্ত, রাহুল দেব, বাংলাদেশের অমিত হাসান, সাদেক বাচ্চুসহ অনেকে।

ছবির গল্প কেমন হবে? রনি জানালেন, ঢাকার রাজপথে নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনকে উপজীব্য করে গড়ে উঠবে ‘বিক্ষোভ’ ছবির গল্প। দেলোয়ার জাহান দিলের চিত্রনাট্যে ছবিটি প্রযোজনা করবে স্টোরি স্প্ল্যাশ মিডিয়া।

এর আগেও কলকাতার শ্রাবন্তী বাংলাদেশের নায়কদের মধ্যে শাকিব খানের সঙ্গে ‘শিকারী’, ‘ভাইজান এলো রে’ ও তাহসান-তাসকিনের সঙ্গে ‘যদি একদিন’ ছবিতে অভিনয় করেছিলেন। ছবি তিনটি বাংলাদেশে দারুণ জনপ্রিয়তা পেয়েছিল।

 

টাইমস/জেকে/এসআই

Share this news on: