‘পূর্ণিমার বেশি স্বস্তিকার কম তাও কিন্তু নয়!’

চিত্রনায়িকা পূর্ণিমা। কিছুদিন ধরে তাকে নিয়ে গুঞ্জন শোনা যাচ্ছে। পারিশ্রমিক বাড়িয়ে পরিচালকদের নাকি বিপাকে ফেলছেন তিনি।

ঘটনা হল, নব্বইয়ের দশকের স্বৈরাচারবিরোধী আন্দোলন নিয়ে পরিচালক পারভেজ আমিন নির্মাণ করতে যাচ্ছেন নাম ঠিক না হওয়া একটি সিনেমা। সিনেমাটির নায়িকা হিসেবে চূড়ান্ত করা হয়েছে কলকাতার জনপ্রিয় অভিনেত্রী স্বস্তিকা মুখার্জিকে।

পূর্ণিমা

মূলত এরপর থেকেই পূর্ণিমাকে নিয়ে ‘গুঞ্জন-সমালোচনা’ দুটোই বেড়েছে। গুঞ্জন উঠেছে, এই ছবির জন্য নায়িকা (পূর্ণিমা) নাকি নিজের প্রাপ্তির চেয়ে দ্বিগুণ বেশি পারিশ্রমিক চেয়েছেন। এমনকি এর জন্য বেশ কিছু শর্তও নাকি জুড়ে দিয়েছেন।

মূলত সেখান থেকেই শুরু হয় সমালোচনা। অবশ্য বেশিরভাগ মানুষই এতে পূর্ণিমার পক্ষে কথা বলেছেন। কেউ কেউ বলছেন, পূর্ণিমা অনেকদিন ধরে মিডিয়ায় ভালো কাজ করে এই পর্যন্ত এসেছেন। এতদিন পরে এসে এই ধরণের পারিশ্রমিক তিনি চাইতেই পারেন।

আবার অনেকের ধারণা, সিনেমাটিকে নিয়ে আলোচনা-সমালোচনার জন্যই মূলত পূর্ণিমাকে নিয়ে এমন রটনা রটা হচ্ছে। ছবির প্রচারের স্বার্থেই একটি মহল এই কাজটি করছে। অবশ্য কেউ কেউ পূর্ণিমার বিপক্ষেও কথা বলেছেন।

আসলে সত্যিকারের ঘটনাটি কী? জানতে বাংলাদেশ টাইমস প্রতিনিধির সঙ্গে কথা হয় নায়িকা পূর্ণিমার। তিনি বলেন, এ সিনেমার বিষয়ে আমার সঙ্গে কথা আদৌ হয়েছে কি না, আমার মনে নেই। হলেও অনেক আগের কথা। কারণ, সম্প্রতি সিনেমার বিষয় নিয়ে আমি কারো সঙ্গেই কথা বলি নাই।

এদিকে, বিষয়টি নিয়ে এবার কথা বলেছেন পরিচালক আমিন পারভেজও। তিনি বলেন, পারিশ্রমিকের কারণে পূর্ণিমাকে নেয়া যাচ্ছে না, বিষয়টা কিন্তু তা না। বাজেট পূর্ণিমার বেশি স্বস্তিকার কম তাও কিন্তু নয়! সামগ্রিক বিবেচনায় আসলে পূর্ণিমাকে নিতে পারিনি।

তিনি আরও বলেন, সিনেমার কিছু বিষয় দেখার জন্য আমরা কলকাতার একটি অ্যাপসের সঙ্গে চুক্তি করতে চলেছি। সে ক্ষেত্রে সিনেমাটি ওপার বাংলাতেই মুক্তি দিতে পারবো। আর এর জন্য নায়িকা বাংলাদেশ থেকে নিলে নায়ক কলকাতা থেকে নিতে হবে।

স্বস্তিকা

কিন্তু আমরা তা চাচ্ছি না। চাই, নায়ক এখানকার হউক, যে কারণে পূর্ণিমার চিন্তাটা বাদ দিতে হয়েছে। তার বদলে স্বস্তিকাকে নিতে হয়েছে। আর সিনেমাটি সম্পূর্ণ বাংলাদেশের সিনেমা। অচিরেই নায়ক ও অন্য অভিনয়শিল্পীদের নামও আমরা জানাতে পারবো।

প্রসঙ্গত, পূর্ণিমা বর্তমানে নঈম ইমতিয়াজ নেয়ামুলের ‘গাঙচিল’ সিনেমার কাজে ব্যস্ত রয়েছেন। এতে তার বিপরীতে দেখা যাবে নায়ক ফেরদৌসকে।

 

টাইমস/জেকে

Share this news on: