বাসায় থেকেই বিসিএস ক্যাডার তিন্নির যেভাবে করোনা জয়

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মাঝেই কাজ করেছেন বিসিএস ক্যাডার সানজিদা পারভীন তিন্নি। কেরানীগঞ্জের সহকারী কমিশনার ভূমি-এসিল্যান্ড (রাজস্ব সার্কেল) তিন্নি বাসায় চিকিৎসা নিয়েই সুস্থ হয়েছেন। তার স্বামী চ্যানেল টুয়েন্টিফোরের সিনিয়র রিপোর্টার আবদুল্লাহ আল ইমরানও করোনায় আক্রান্ত।

সানজিদা পারভীন তিন্নি বলেন, যেহেতু আমি এবং আমার স্বামী দুইজনই মাঠ পর্যায়ে কাজ করি। তাই আমার ধারনা হয় হয়তো আমাদের মাঝে কেউ করোনায় আক্রান্ত। এমন সন্দেহ থেকেই আমরা করোনার নমুনা পরীক্ষা করাই। ১১ মে আমাদের করোনা পজিটিভ আসে। আমরা করোনাভাইরাস নিয়ে আগে থেকেই মানসিকভাবে প্রস্তুত ছিলাম। এজন্য বাসার একটি ঘর খালি করে রেখেছিলাম যেন কেউ আক্রান্ত হলে সেখানে চিকিৎসা নিতে পারি। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে আমরা দুইজন একসঙ্গে অসুস্থ হয়েছি। যখন আমাদের মধ্যে কেউ সুস্থবোধ করেছি তখন অন্যজনের সেবা করেছি। আমরা প্রতিদিন বাসা জীবানুনাশক দিয়ে পরিষ্কার করেছি। পানির ভাপ নেয়া, গরম পানি খাওয়া ও গারগল করেছি। সিনেমা ও ভিডিও দেখে সময় কাটিয়েছি। কয়েকটি বই পড়েছি। চিকিৎসকের পরামর্শ নিয়েছি। তিনি বলেন আমার করোনা নেগেটিভ আসলেও স্বামীর এখনও করোনা পজিটিভ এসেছে। তিনি সুস্থ আছেন। তার জন্য সবাই দোয়া করবেন।

সানজিদা বলেন, করোনা সংক্রমণ থেকে সবাইকে সচেতন থাকা উচিত। কারণ এটা খুবই কষ্টদায়ক রোগ। আমরা খুবই কষ্ট পেয়েছি। তবে আমি সৌভাগ্যবান যে ভেন্টিলেশন সাপোর্ট ছাড়াই সুস্থ হয়েছি।

 

টাইমস/জেকে

Share this news on: