অভিযানে গিয়ে আসামিদের গুলিতে ৮ পুলিশ নিহত

সন্ত্রাসীদের ধরতে অভিযানে গিয়ে উল্টো পুলিশের আট সদস্য আসামিদের গুলিতে নিহত হয়েছেন। নিহত আট পুলিশ সদস্যের মধ্যে একজন ডেপুটি পুলিশ সুপারও রয়েছেন।

শুক্রবার ভারতের উত্তরপ্রদেশের কানপুরে চাঞ্চল্যকর এ ঘটনা ঘটে।

ভারতীয় সংবাদমাধ্যম জি নিউজের খবরে বলা হয়, কানপুরের চৌবেপুর থানার অন্তর্গত ডিকরু গ্রামে অবস্থানরত সেখানকার কুখ্যাত অপরাধী বিকাশ দুবেকে ধরার জন্য অভিযান চালায় পুলিশ। অভিযানের বিষয়টি জানতে পেরে পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। এতে কানপুর পুলিশের আট সদস্য নিহত হন। তাদের মধ্যে একজন ডেপুটি পুলিশ সুপার, তিনজন এসআই ও চারজন কনস্টেবল।

এ ঘটনায় পুলিশের আরও চারজন সদস্য আহত হয়েছেন। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাস্থলে পুলিশের গুলিতে তিন সন্ত্রাসী নিহত হয়েছেন।

এ ঘটনায় কানপুর পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, ৬০টিরও বেশি অপরাধের মামলায় অভিযুক্ত অপরাধী বিকাশ দুবে। তাকে গ্রেপ্তারের জন্য ডিকরু গ্রামে অভিযান পরিচালনা করা হয়। পুলিশের একটি দল গ্রামের দিকে এগোনো শুরু করতেই একটি বাড়ির ছাদ থেকে পুলিশকে লক্ষ্য করে গুলিবর্ষণ করা হয়।

এতে ঘটনাস্থলেই নিহত হন ডেপুটি পুলিশ সুপার দেবেন্দ্র মিশ্র, তিন এসআই ও চারজন কনস্টেবল।

উত্তরপ্রদেশ পুলিশের ডিরেক্টর জেনারেল এইচসি অবস্থি বলেছেন, পুলিশের পাল্টা গুলিতে বিকাশের তিন সঙ্গী মারা গেছে। তবে বিকাশ দুবে পালিয়ে গেছে। বিকাশকে গ্রেপ্তারের অভিযান চলবে।

 

টাইমস/এসএন

Share this news on: