সন্ত্রাসী ইসরাইল রাষ্ট্রকে রুখতে হবে: মাহাথির

ইহুদিদের বর্বরতা থেকে ফিলিস্তিনিদের বাঁচাতে মধ্যপ্রাচ্যে মুসলিমদের মধ্যে ঐক্য প্রতিষ্ঠা জরুরি বলে মন্তব্য করেছেন মাহাথির মোহাম্মদ। ইসরাইল মুসলমানদের শত্রু বলেও উল্লেখ করেছেন মালয়েশিয়ার সাবেক এই প্রধানমন্ত্রী।

মাহাথির আরও বলেছেন, মুসলমানরা আজ নিজেদের মধ্যে দ্বন্দ্ব-সংঘাতে লিপ্ত। এই সুযোগে ইহুদিরা মুসলিম ভূখণ্ড দখল করে নিয়েছে। এখন সময় হয়েছে ঐক্যবদ্ধভাবে ইসরাইলকে প্রতিহত করার।

লেবাননের আল-মায়াদিন টিভিকে দেয়া সাম্প্রতিক সাক্ষাতকারে মাহাথির এসব কথা বলেন। সাক্ষাতকারটি ইসরাইলের সংবাদমাধ্যম জেরুজালেম পোস্টে প্রকাশিত হয়েছে।

সাক্ষাতকারে মাহাথির মোহাম্মদ আরও বলেন, ইসরাইলিরা মানবতার শত্রু, মুসলমানদের শত্রু। তারা ফিলিস্তিনিদের নির্বিচারে গুলি করে হত্যা করছে। মুসলিমদের ভূখণ্ড তারা জবর দখল করছে।

অথচ পাশ্চাত্যের মানবতার ধ্বজাধারীরা এখন নীরব দর্শক। আর মুসলমানরা ব্যস্ত নিজেদের মধ্যে হানাহানিতে।

ইসরাইলের সন্ত্রাসী কর্মকাণ্ড ও দখলদারিত্বের বিরুদ্ধে বরাবরই কড়া ভাষায় কথা বলে আসছেন মাহাথির মোহাম্মদ। ২০১৯ সালে সেপ্টেম্বরে ক্ষমতায় থাকা অবস্থায় তিনি কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ে ওয়ার্ল্ড লিডার ফোরামের আলোচনা সভায়ও একইভাবে ইসরাইলের সন্ত্রাসবাদের বিরুদ্ধে কঠোর ভাষায় বক্তব্য রাখেন।

মাহাথির বলেন, ইহুদিরা মুসলিমদের ছদ্মবেশ নিয়ে মুসলমানদের ধোঁকা দেয়। তারা মুসলমানদের ব্যবহার করে বিতর্কিত মিশন পরিচালনা করে থাকে। তাই, মুসলমানদের আরও সতর্ক ও সচেতন হতে হবে। ইহুদিরা ইউরোপে মুসলিম বিদ্বেষী প্রোপাগান্ডা ছড়াচ্ছে। আর এই কাজে তারা কৌশলে মুসলমানদের ব্যবহার করছে। যা অনেকেই বুঝতেও পারছে না।

সাক্ষাতকারে যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্তের অভিযোগ এনে মাহাথির বলেন, মধ্যপ্রাচ্যে মুসলিম দেশগুলোর মধ্যে সংঘাত জিইয়ে রেখেছে যুক্তরাষ্ট্র, যাতে তার ঘনিষ্ঠ মিত্র ইসরাইলের দখলদারিত্বে মুসলিম দেশগুলো নাক গলানোর সুযোগ না পায়।

‘সময় এসেছে ঐক্যবদ্ধ হয়ে ইহুদি সন্ত্রাবাদের বিরুদ্ধে লড়াই করার। তা না হলে বিশ্ব মানচিত্র থেকে মুসলিম দেশ ফিলিস্তিনর একেবারেই হারিয়ে যাবে।’ যোগ করেন মাহাথির মোহাম্মদ।

 

টাইমস/এসএন

Share this news on:

সর্বশেষ

img
সারাদেশে ৩ দিনের হিট অ্যালার্ট জারি Apr 19, 2024
img
বিশ্বের ১০০ প্রভাবশালীদের তালিকায় আলিয়া Apr 19, 2024
img
পালিয়ে আসা ২৮৫ জনকে ফেরত নিচ্ছে মিয়ানমার: পররাষ্ট্রমন্ত্রী Apr 19, 2024
img
গ্রেপ্তারি পরোয়ানার শঙ্কায় নেতানিয়াহু, ইসরায়েলে জরুরি বৈঠক Apr 19, 2024
img
পালিয়ে বাংলাদেশে এলেন আরও ১১ বিজিপি সদস্য Apr 19, 2024
img
কৃষক লীগ নেতাদের গণভবনের শাক-সবজি উপহার দিলেন শেখ হাসিনা Apr 19, 2024
img
প্রধানমন্ত্রী ভবিষ্যৎ বাংলাদেশ গড়ার কাজ শুরু করেছেন : অর্থমন্ত্রী Apr 19, 2024
img
থার্ড টার্মিনালের বাউন্ডারি ভেঙে ঢুকে গেল বাস, প্রাণ গেল প্রকৌশলীর Apr 19, 2024
img
চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ দশমিক ৩ ডিগ্রি, হিট এলার্ট জারি Apr 19, 2024
img
৩টি ড্রোন ধ্বংস করল ইরান, ইসফাহানের পারমাণবিক স্থাপনা নিরাপদ Apr 19, 2024