ভারত: হাসপাতালের বিল দেখে চারতলা থেকে লাফিয়ে পড়ে করোনা রোগীর আত্মহত্যার চেষ্টা

করোনার চিকিৎসা শেষে হাসপাতালের বিল দেখে আত্মহত্যার চেষ্টা করেছেন এক করোনা রোগী। গ্যাস সিলিন্ডার দিয়ে হাসপাতালের চারতলার জানালার কাচ ভেঙে লাফিয়ে পড়ে আত্মহত্যার চেষ্টা করেন ওই ব্যক্তি।

শনিবার ভারতের পশ্চিমবঙ্গের কলকাতার একটি বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতালে এ ঘটনা ঘটে। আত্মহত্যার চেষ্টাকারী ব্যক্তি পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনার অশোকনগরের এক বাসিন্দা।

তবে হাসপাতালের কর্মীরা বিষয়টি টের পেয়ে তারা করোনা আক্রান্ত ওই ব্যক্তির আত্মহত্যার চেষ্টা ব্যর্থ করে দেন।

সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, দক্ষিণ কলকাতার আলিপুরের একটি বেসরকারি কোভিড-১৯ হাসপাতালে গত বৃহস্পতিবার শ্বাসকষ্ট নিয়ে ভর্তি হয়েছিলেন ৫৬ বছর বয়সী ওই রোগী। পরীক্ষায় তার করোনাভাইরাস পজিটিভ শনাক্ত হলে ওই হাসপাতালেই ভর্তি হয়ে চিকিৎসা শুরু হয় তার।

পরে তাকে ওই হাসপাতালের আইসিইউতে স্থানান্তরিত করা হয়। একদিন পর রোগীর পরিবারের হাতে আইসিইউ’তে রাখার জন্য দেড় লাখ রুপির একটি বিল ধরিয়ে দেয় হাসপাতাল কর্তৃপক্ষ।

এবিষয়টি রোগীর স্বজনরা পশ্চিমবঙ্গের স্বাস্থ্যমন্ত্রীকে জানান। পরে স্বাস্থ্যমন্ত্রী ওই রোগীকে কলকাতা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করেন। সেখানে তাকে হাসপাতালের সুপার স্পেশালিটি ব্লকের চারতলার একটি বেডে রাখা হয়।

আর সেখান থেকেই জানালা ভেঙে চারতলা থেকে লাফিয়ে পড়ে আত্মহত্যার চেষ্টা করেন ওই রোগী। জানা গেছে, আগের হাসপাতালের দেয়া চিকিৎসার বিল ও এ নিয়ে আত্মীয়-স্বজনদের দুশ্চিন্তার কথা জানতে পেরে তিনি হতাশ হয়ে পড়েন।

 

টাইমস/এসএন

Share this news on: