ভূমধ্যসাগরে নৌকাডুবি : ১৬ অভিবাসী নিখোঁজ

লিবিয়া থেকে নৌপথে ইউরোপে যাওয়ার সময় ভূমধ্যসাগরে নৌকাডুবির ঘটনা ঘটেছে। অভিবাসনপ্রত্যাশীদের বহনকারী নৌকায় আফ্রিকার বিভিন্ন দেশসহ বাংলাদেশী কয়েকজনও ছিলেন। নৌকাডুবির ঘটনায় এখন পর্যন্ত ১৬ জন নিখোঁজ রয়েছেন।

জাতিসংঘের বরাত দিয়ে আন্তর্জাতিক গণমাধ্যম সিবিএস নিউজ জানিয়েছে, লিবিয়ার জেলেরা বৃহস্পতিবার ভূমধ্যসাগর উপকূলে নৌকাটি দেখতে পায়। পরে নৌকাটি ইউরোপে যাওয়ার পথে ডুবে যায়। এসময় স্থানীয় জেলে ও উদ্ধারকারীরা অর্ধশতাধিক অভিবাসনপ্রত্যাশীকে উদ্ধার করে। এঘটনায় তিনজনের লাশ উদ্ধার করা হয়েছে। নিখোঁজ রয়েছে অন্তত ২০ জন।

দুর্ঘটনায় যারা বেঁচে ফিরেছেন তাদেরকে লিবিয়ার ত্রিপোলি বন্দরের আশ্রয়কেন্দ্রে নেয়া হয়েছে। তবে এখন পর্যন্ত কোনো বাংলাদেশীর মৃত্যু বা নিখোঁজের খবর পাওয়া যায়নি।

লিবিয়ান কোস্টগার্ড জানিয়েছে, গত বুধবার ত্রিপলি থেকে শতাধিক অভিবাসী নিয়ে ইউরোপ অভিমুখে যাত্রা শুরু করে নৌকাটি। কিন্তু ভূমধ্যসাগরের উত্তাল ঢেঁউয়ের কবলে পড়ে নৌকাটি ডুবে যায়। নিখোঁজদের উদ্ধারে এখনো অভিযান চলছে।

এদিকে ওয়াশিংটন পোস্ট এক প্রতিবেদনে জানিয়েছে, নৌকাডুবির ঘটনায় যে তিনটি লাশ উদ্ধার করা হয়েছে, তাদের দু’জন সিরিয়ার নাগরিক। এদের মধ্যে একজন পুরুষ ও এক নারী রয়েছেন।

 

টাইমস/এসএন

Share this news on: