পশ্চিমবঙ্গে তৃণমূল বিধায়ককে জনসমক্ষে হত্যা

পশ্চিমবঙ্গের শাসকদল তৃণমূল কংগ্রেসের নদিয়া জেলার কৃষ্ণগঞ্জের বিধায়ক সত্যজিৎ বিশ্বাসকে জনসমক্ষে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা।

শনিবার রাতে নিজের বিধানসভা কেন্দ্র কৃষ্ণগঞ্জের মাজদিয়া ফুলবাড়ি এলাকায় এ ঘটনা ঘটে। এ ধরনের হত্যাকাণ্ডে রাজ্য জুড়ে ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। আতঙ্ক ছড়িয়ে পড়েছে নদীয়া জেলায়।

ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, সরস্বতী পূজা উপলক্ষে শনিবার সন্ধ্যায় এক অনুষ্ঠানে যোগ দিতে ফুলবাড়ি এলাকায় গিয়েছিলেন সত্যজিৎ বিশ্বাস। অনুষ্ঠান শেষে মঞ্চ থেকে নেমে আসতেই একদল দুর্বৃত্ত তাকে লক্ষ করে বেশ কয়েকটি গুলি করে। এতে ঘটনাস্থলেই রক্তাক্ত অবস্থায় লুটিয়ে পড়েন তিনি।

পরে স্থানীয় শক্তিনগর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

খবর পেয়ে ঘটনাস্থলের যায় তৃণমূল জেলা নেতৃত্ব। নদিয়া জেলা তৃনমূল সভাপতি গৌরীশঙ্কর দত্তের অভিযোগ এ ঘটনায় বিজেপির হাত রয়েছে। তিনি বলেন, কেন্দ্রের শাসক দলের চক্রান্তের শিকার হয়েছেন কৃষ্ণগঞ্জের বিধায়ক। এর শেষ দেখে ছাড়ার হুঁশিয়ারি দেন তিনি।

তৃণমূলের নদিয়া জেলার পর্যবেক্ষক অনুব্রত মণ্ডল বলেন, সংগঠনের জোর না থাকায় খুনের রাজনীতি করছে বিজেপি। তাদের পায়ের তলায় মাটি নেই। পশ্চিমবঙ্গে তারা একটিও আসন পাবে না।

অন্যদিকে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ তৃণমূলের অভিযোগ উড়িয়ে দিয়ে পালটা অভিযোগ করে বলেন, অনুব্রত মণ্ডলের বীরভূম থেকে নদিয়ায় আমদানি করা রাজনীতির জেরে এই ঘটনা। তবে নিরপেক্ষভাবে এই ঘটনার তদন্তের দাবি জানিয়েছেন তিনি।

 

টাইমস/জিএস

Share this news on: