যুক্তরাষ্ট্রে গোলাগুলিতে বন্দুকধারীসহ নিহত ৪

যুক্তরাষ্ট্রের একটি হাসপাতালে গোলাগুলির ঘটনায় চারজন নিহত হয়েছে। নিহতদের মধ্যে হাসপাতালের দুই নারী কর্মী, একজন পুলিশ কর্মকর্তা এবং একজন বন্দুকধারী রয়েছে যে ওই হামলা চালিয়েছে। খবর রয়টার্সের।

সোমবার স্থানীয় সময় বেলা তিনটায় দেশটির শিকাগো অঙ্গরাজ্যের মার্সি হাসপাতালে  গোলাগুলির এ ঘটনা ঘটে বলে নিশ্চিত করেছেন শিকাগোর মেয়র রাহম এমানুয়েল।

এক বিবৃতিতে মেয়র এমানুয়েল বলেন, শিকাগো একজন চিকিৎসক, একজন সহযোগী এবং একজন পুলিশ সদস্যকে হারালো। আমরা সবাই ব্যথিত।

রয়টার্সের বরাত দিয়ে শিকাগো পুলিশের এক মুখপাত্র জানিয়েছেন, স্থানীয় সময় তিনটার দিকে শিকাগোর মারসি হাসপাতালে কার পার্কিয়ে এলোপাতারি গুলি চালায় এক বন্দুকধারী। পরে গুলি বিনিময়ের সময় বন্দুকধারী নিহত হয়েছেন। তবে তিনি আত্মহত্যা করেছেন নাকি নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত হয়েছেন তা স্পষ্ট নয়।

পুলিশ বলছে, তবে কি কারণে তিনি এভাবে হামলা চালিয়েছেন তা পরিস্কার নয়। ওই বন্দুকধারী হয়তো একজন নারীকে লক্ষ্য করে হামলা চালিয়েছিলেন যার সঙ্গে তার সম্পর্ক আছে।

গান ভায়োলেন্স আর্কাইভের তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রে চলতি বছর ১৩ হাজারের মতো মানুষ বন্দুক হামলায় নিহত হয়েছে। এছাড়া আহত হয়েছে আরও ২৫ হাজার মানুষ। কর্তব্যরত আড়াইশর বেশি পুলিশ সদস্য বিভিন্ন সময় গুলিবিদ্ধ হয়েছেন।

Share this news on: