সিয়াটলের রাস্তায় এলোপাথারি গুলি, নিহত ২

আবার বন্দুকবাজের হামলা যুক্তরাষ্ট্রে। এবার সিয়াটলের রাস্তায় দু’জনকে গুলি করে হত্যা করল আততায়ী। তার গুলিতে আহত আরও দু’জন। শেষমেশ অবশ্য পুলিশের জালে ধরা পড়েছে সে। তবে তার পরিচয় এখনও জানা যায়নি। কেন সে এই কাজ করেছে তা তদন্ত করে দেখা হচ্ছে।

সিয়াটল পুলিশের ডেপুটি চিফ মার্ক গার্থ গ্রিন জানান, স্থানীয় সময় বুধবার বিকালে লেক সিটির বাসিন্দা ওই আততায়ী একটি হ্যান্ডগান নিয়ে রাস্তায় বেরোয়। এক নারী গাড়ি চালিয়ে যাচ্ছিলেন। সোজা তার দিকে এগোয় সে। ওই নারীকে তাক করে গুলি চালায়। পুলিশের অনুমান, হয়তো গাড়ি ছিনতাই করার উদ্দেশ্য ছিল আততায়ীর। গুরুতর আহত হন ওই নারী। কিন্তু শেষমেশ গাড়িতে না উঠে, সিদ্ধান্ত বদলে রাস্তা দিয়ে হাঁটতে থাকে সে। এরপর একটি বাস লক্ষ্য করে গুলি চালায়। বাসচালকের গুলি লাগে। আহত অবস্থাতেই বাস ঘুরিয়ে যাত্রীদের নিয়ে পালান তিনি।

এরপরে একটি লাল গাড়ি ছিনতাই করে বন্দুকবাজ। তার আগে ৫০ বছর বয়সী গাড়িচালককে গুলি চালিয়ে খুন করে। ইতোমধ্যে পুলিশ চলে আসে। বন্দুকবাজকে নিরস্ত করার চেষ্টা করে তারা। কিন্তু প্রচণ্ড গতিতে গাড়ি চালিয়ে পালায় সে। পিছনে ধাওয়া করে পুলিশ। এ সময়ে অন্য একটি গাড়িকে ধাক্কা মারে আততায়ী। গাড়িটি চালাচ্ছিলেন ৭০ বছরের এক বৃদ্ধ। দুর্ঘটনায় মৃত্যু হয় তার। আহত হয় আততায়ীও। তার মধ্যেই সে পালানোর চেষ্টা করে বলে জানা গেছে। কিন্তু ব্যর্থ হয়। পুলিশ তাকে গ্রেপ্তার করে হার্বারভিউ মেডিকেল সেন্টারে নিয়ে যায়। তবে তার জখম তেমন গুরুতর নয় বলেই জানিয়েছেন চিকিৎসকেরা। কড়া পাহারায় ঘিরে রাখা হয়েছে মেডিকেল সেন্টারটি।

পুলিশ কর্মকর্তা গ্রিন বলেন, ‘নিহতদের পরিবারের জন্য শোকার্ত আমরা। যারা আহত হয়েছেন, গোটা এলাকার মানুষ বিষয়টিতে ভীত। ওই লোকটি যা করেছে, তা মেনে নেওয়া যায় না।’

তবে বাসচালকের তৎপরতায় বড়সড় ঘটনা এড়ানো গিয়েছে।

কিং কাউন্টির নির্বাহী ডাউ কনস্টানটাইন বলেন, ‘ওই পরিস্থিতিতে উপস্থিত-বুদ্ধির পরিচয় দিয়েছেন বাসচালক। হিরোর মতো যাত্রীদের বাঁচিয়েছেন।’

 

 

টাইমস/এসআই

Share this news on: