আহত মুরগির ছানা নিয়ে হাসপাতালে ছোট্ট শিশু, সাথে টাকাও!

বাসার সামনেই বাই সাইকেল চালাচ্ছিল একটি ছোট্ট শিশু। হঠাৎ ভুল করে প্রতিবেশীর একটি মুরগির ছানা তার সাইকেলের নিচে চাপা পড়ে যায়। তাৎক্ষণিক তার জমানো সামান্য টাকা নিয়ে মুরগির ছানাসহ হাসপাতালে ছুটে যায় শিশুটি। ঘটনাটি ঘটেছে ভারতের মিজোরাম রাজ্যে।

টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়, এই ছোট্ট শিশুর বাড়ি মিজোরাম। ভুল করে প্রতিবেশীর একটি মুরগির ছানা তার সাইকেলের নিচে চাপা পড়ে যায়। পরে নিজেকে অপরাধী ভেবে ছেলেটি তার কাছে থাকা সব টাকা নিয়ে নিকটস্থ হাসপাতালে যায়।

এসময় হাসপাতালের এক কর্মী তার ছবিসহ ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শেয়ার করেন। ছবিটির স্ট্যাটাসে তিনি লেখেন, ‘এই ছোট্ট ছেলেটি তার প্রতিবেশীর মুরগির ওপর সাইকেল তুলে দিয়েছিল। মুরগি নিয়ে সে হাসপাতালে আসে এবং তার সব টাকা দিয়ে সাহায্য চায়। তার এই কাজে আমি একই সময়ে হাসছি এবং কাঁদছি।‘

ইতোমধ্যে তার এই ছবিটি শেয়ার করা হয়েছে ৭৩ হাজার বার। এছাড়াও ছবিটি ১৬ হাজার জন পছন্দ করেছেন এবং মন্তব্য করেছেন ৭ হাজার জন।

এই ছোট্ট শিশুর মতো সবাই মানবিক ও সৎ হলে এই পৃথিবী বসবাসের জন্য আরও সুন্দর জায়গা হবে বলে মনে করছেন ছবিটিতে মন্তব্যকারীরা।

 

টাইমস/এএস/এসআই

Share this news on: