• ঢাকা, বাংলাদেশ
  • শনিবার, ২৫ মে ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬

ইভিএম তুলে আছাড় মারলেন প্রার্থী, পরে গ্রেপ্তার

ইভিএম তুলে আছাড় মারলেন প্রার্থী, পরে গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক১১ এপ্রিল ২০১৯, ০২:৫৭পিএম, ঢাকা-বাংলাদেশ।

ভোটকেন্দ্রে ঢুকেই মেজাজ হারিয়ে ফেললেন এক প্রার্থী। ইভিএমে লোকসভা না বিধানসভা নির্বাচন, তা বোঝা না যাওয়ায় পোলিং অফিসারদের সঙ্গে দুর্ব্যবহার করে বাগ্‌বিতণ্ডার একপর্যায়ে ইভিএম তুলে আছাড় মারেন ওই প্রার্থী।

বৃহস্পতিবার এই ঘটনা ঘটেছে ভারতের অন্ধ্রপ্রদেশের অনন্তপুর জেলার গুন্টাকল বিধানসভা কেন্দ্রের একটি বুথে। পুলিশ জনসেনা পার্টির ওই প্রার্থী মধুসূদন গুপ্তাকে গ্রেপ্তার করেছে।

জনসেনা পার্টির প্রতিষ্ঠাতা দক্ষিণের অন্যতম সুপারস্টার পবন কল্যাণ।

পুলিশ জানায়, বৃহস্পতিবার সকালে জনসেনা পার্টির ওই প্রার্থী মধুসূদন গুপ্তা ভোট দিতে চলে এসেছিলেন গুন্টাকল বিধানসভা কেন্দ্রে গুট্টি এলাকার একটি বুথে। ঢুকেই তিনি দুর্ব্যবহার করতে শুরু করেন পোলিং অফিসার ও অন্য দলের নির্বাচনী এজেন্টদের সঙ্গে। তার অভিযোগ ছিল, পোলিং অফিসাররা নাকি আদৌ ওয়াকিবহাল নন, তারা কোনো লোকসভা কেন্দ্রের আওতায় পড়া কোন বিধানসভা কেন্দ্রে ভোটগ্রহণের কাজে এসেছেন। তারা ভোটারদের বিভ্রান্ত করছেন। ওই সব অভিযোগ তুলে হইচই বাঁধানোর পর আরও উত্তেজিত হয়ে পড়েন জনসেনা পার্টির প্রার্থী। পোলিং অফিসারদের বাধা না মেনে সামনে এগিয়ে গিয়ে হাতে তুলে নেন একটি ইভিএম। তারপর সেটিকে আছড়ে ফেলেন মাটিতে। তার ফলে, কিছুটা ক্ষতি হয়েছে ওই ইভিএমের।

আনন্দবাজারের এক প্রতিবেদনে বলা হচ্ছে, অন্ধ্রেপ্রদেশে বিধানসভার ১৭৫টি আসন ও লোকসভার ২৫টি আসনে ভোট হচ্ছে। বিধানসভা আসনগুলোর জন্যে মোট প্রার্থীর সংখ্যা ২ হাজার ১১৮। আর এই পর্বে ভোট হচ্ছে রাজ্যের যে ২৫টি লোকসভা আসনে, তাতে প্রার্থীর সংখ্যা ৩১৯। অন্ধ্রপ্রদেশে মোট ভোটারের সংখ্যা ৪ কোটি। যাদের মধ্যে ১৮ থেকে ১৯ বছর বয়সী ভোটার রয়েছেন প্রায় ১০ লাখ। এরা এ বার প্রথম ভোট দিচ্ছেন।

রাজ্যে এ দিন অবশ্য আরও কয়েকটি জায়গায় ইভিএম নিয়ে অসন্তোষ দেখা যায়। অভিযোগ ওঠে, ইভিএমগুলি ঠিকভাবে কাজ করছে না।

রাজ্যের মুখ্য নির্বাচন অফিসার গোপাল কৃষ্ণ দ্বিবেদী একটি বুথে ভোট দিতে এসে জানান, অন্তত ৫০টি বুথ থেকে তিনি ইভিএম নিয়ে অভিযোগ পেয়েছেন।

সকালেই অমরাবতীর উন্ডাবল্লী গ্রামের একটি বুথে গিয়ে ভোট দেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু নায়ডু ও তার পরিবারের সদস্যরা।

উন্ডাবল্লী যে বিধানসভা কেন্দ্রের মধ্যে পড়ে, সেই মঙ্গলাগিরিতে এ বার তেলুগু দেশম পার্টির (টিডিপি) প্রার্থী হয়েছেন চন্দ্রবাবুর ছেলে নারা লোকেশ। কাডাপা জেলার পুলিভেনদুলায় একটি বুথে  সকালেই ভোট দেন ওয়াইএসআর কংগ্রেসের সভাপতি ওয়াই এস জগন্মোহন রেড্ডি।

 

 

টাইমস/এসআই

ধানচাষিদের বাঁচাতে বিএনপির ১২ প্রস্তাব

ধানচাষিদের বাঁচাতে বিএনপির ১২ প্রস্তাব

তিনি বলেন, দেশের ১৬ কোটি মানুষের খাদ্যের জোগানদাতা কৃষক পরিবারের অবস্থা আজ খুবই নাজুক ও দুর্বিষহ। কিন্তু কৃষকেরা ধানের ন্যায্য মূল্য না পেয়ে হতাশাগ্রস্ত। দেশের প্রায় দেড় কোটি কৃষক পরিবারের আজ ত্রাহি অবস্থা। কৃষিপণ্যের ন্যায্য মূল্যের জন্য সরকারে কাছে ১২ দফা দাবি জানিয়েছে বিএনপি।

খুলল দ্বিতীয় মেঘনা ও মেঘনা-গোমতী সেতু

খুলল দ্বিতীয় মেঘনা ও মেঘনা-গোমতী সেতু

খুলে দেয়া হলো ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দ্বিতীয় মেঘনা ও মেঘনা-গোমতী সেতু। ঈদে ঘরমুখো মানুষের যাতে দুর্ভোগ পোহাতে না হয় সেই কারণে আগেই খুলে দেয়া হলো এই সেতু দুটি।

পদ্মা সেতুর দুই কিলোমিটার দৃশ্যমান

পদ্মা সেতুর দুই কিলোমিটার দৃশ্যমান

মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তে পদ্মা সেতুর ১৩ তম স্প্যান বসার মধ্য দিয়ে দৃশ্যমান হলো সেতুর মূল কাঠামোর এক হাজার ৯৫০ মিটার বা প্রায় দুই কিলোমিটার। শনিবার সকাল ৯টা ৫৫ মিনিটের দিকে পদ্মা সেতুর মাওয়া প্রান্তে ১৪ ও ১৫ নম্বর পিলারের উপর বসানো হয় ১৩ তম স্প্যানটি।

জাতীয়

৩ নম্বর সতর্কসংকেত সমুদ্রবন্দরে

৩ নম্বর সতর্কসংকেত সমুদ্রবন্দরে

আবহাওয়া অধিদপ্তরের সর্বশেষ আবহাওয়া পরিস্থিতে বলা হয়েছে, শনিবার বজ্র মেঘের ঘনঘটা বৃদ্ধির কারণে উত্তর বঙ্গোপসাগর, বাংলাদেশের উপকূলীয় এলাকা ও সমুদ্রবন্দরগুলোর ওপর দিয়ে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে।

জাতীয়

সৌদিতে যাওয়ার সময় বিমানবন্দরে দুই রোহিঙ্গা নারী আটক

সৌদিতে যাওয়ার সময় বিমানবন্দরে দুই রোহিঙ্গা নারী আটক

শনিবার প্রথম প্রহর। ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কুয়েত এয়ারলাইন্সের একটি ফ্লাইট ওঠার জন্য অপেক্ষা করছিলেন দুই নারী। উদ্দেশ্য সৌদি আরবে যাওয়া। তাদের দেখে সন্দেহ হয় পুলিশের স্পেশাল ব্রাঞ্চের(এসবি) সদস্যদের।

জাতীয়

সীতাকুণ্ডে বিদ্যুৎস্পৃষ্টে এক ব্যক্তির মৃত্যু

সীতাকুণ্ডে বিদ্যুৎস্পৃষ্টে এক ব্যক্তির মৃত্যু

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মো. শফি (৪৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। শনিবার ভোরে উপজেলার শীতলপুরের মদনহাট এলাকার এ দুর্ঘটনা ঘটে। মো. শফি ওই এলাকার মৃত মো. আহন মিয়ার ছেলে।

আন্তর্জাতিক

রোগীর পেটে মিলল স্ক্রু ড্রাইভার, টুথব্রাশ, ছুরি

রোগীর পেটে মিলল স্ক্রু ড্রাইভার, টুথব্রাশ, ছুরি

ভারতের হিমাচল প্রদেশের ঘটনা। শুনে অবাক লাগলেও, ঘটনা সত্যি। ৩৫ বছর বয়সী এক যুবক খেয়ে ফেলেছিলেন ছুরি, স্ক্রু ড্রাইভার, চামচ এমনকি টুথব্রাশও। আর এই সমস্ত জিনিস তার পাকস্থলী থেকে বের করেছেন চিকিৎসকরা।

জাতীয়

সিরাজগঞ্জে ফাঁকা মাঠে বজ্রপাত, দুই কৃষক নিহত

সিরাজগঞ্জে ফাঁকা মাঠে বজ্রপাত, দুই কৃষক নিহত

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলায় শুক্রবার রাতে  বজ্রপাতে দুই কৃষিশ্রমিক নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও তিনজন। নিহতরা হলেন উপজেলার রৌহাদহ গ্রামের ফজলার রহমানের ছেলে আব্দুর রাজ্জাক (৪০) ও মহির উদ্দিনের ছেলে আব্দুল জব্বার (৩৫)।

ভ্রমণ

পতেঙ্গা সমুদ্র সৈকত

পতেঙ্গা সমুদ্র সৈকত

মৌন পাহাড়রাজি, সাগরের কল্লোল, কর্ণফুলীর কলতান হাজার বছরের ঐতিহ্য ও সংস্কৃতির বিপুল বৈভব নিয়ে চট্টগ্রাম। এ নগরে বন্দরের আকর্ষণে ছুটে এসেছে এশিয়া-ইউরোপ-আফ্রিকার নাবিকরা, এসেছে ভ্রমণ পিপাসু পর্যটক,  অনেকে বাঁধা পড়েছে এখানকার জীবন ও জীবিকার সাথে, ঘর বেঁধেছে। বিভিন্ন ধর্ম-বর্ণ-গোত্রের মানুষের ভাষা, সংস্কৃতি জীবনাচার নগর জীবনকে ঐশ্বর্য দিয়েছে,  বিচিত্র সংস্কৃতির উদ্ভাবন চট্টগ্রামের পরিচিতিকে পৃথক মর্যাদা দিয়েছে। পর্যটন নগরী হিসেবেও রয়েছে চট্টগ্রামের আলাদা ঐতিহ্য। বন্দর নগরী চট্টগ্রামের একটি জনপ্রিয় পর্যটনকেন্দ্র পতেঙ্গা সমুদ্র সৈকত।