শ্রীলঙ্কায় নিরাপত্তাবাহিনীর অভিযানে শিশুসহ নিহত ১৫

শ্রীলঙ্কার পূর্ব উপকূলে বাত্তিকালোয়া শহরে নিরাপত্তাবাহিনী ও সন্দেহভাজন সন্ত্রাসীদের মধ্যে গোলাগুলিতে ছয় শিশুসহ অন্তত ১৫ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

শুক্রবার সন্ধ্যায় বাত্তিকালোয়ার দক্ষিণে আমপারা অঞ্চলের সান্থামারুথু এলাকায় নিরাপত্তাবাহিনীর সদস্যরা অভিযান চালালে নিহতের ঘটনা ঘটে। খবর বার্তা সংস্থা রয়টার্সের।

গির্জা-হোটেলসহ গুরুত্বপূর্ণ বেশ কয়েকটি স্থাপনায় সিরিজ বোমা হামলার ঘটনার ছয়দিন পর এ গোলাগুলির ঘটনা ঘটল।

দেশটির কর্মকর্তারা জানায়, নিরাপত্তা বাহিনীর বিস্তৃত অভিযানের মধ্যেই শুক্রবার স্থানীয় সময় সন্ধ্যায় বাত্তিকালোয়া শহরের দক্ষিণে আম্পারার সান্থামারুথু এলাকায় সন্দেহভাজন মুসলিম জঙ্গিদের সঙ্গে গোলাগুলি শুরু হয়।

শুক্রবারের ওই ঘটনায় চার অস্ত্রধারী ও একজন বেসামরিক লোক নিহত হয় বলে জানানো হয়েছিল। পরে শনিবার সকালে অভিযান শেষে নিরাপত্তাবাহিনী জানায়, অভিযানে ১৫ জন নিহত হয়েছেন।

রোববার (২১ এপ্রিল) খ্রিষ্টান ধর্মাবলম্বীদের ইস্টার সানডে চলাকালে গির্জা ও বিলাসবহুল হোটেলে আত্মঘাতী বোমা হামলার আড়াই শতাধিক মানুষ নিহত হয়েছেন বলে জানিয়েছে দেশটির কর্তৃপক্ষ।

শ্রীলঙ্কা সরকার হামলার জন্য স্থানীয় ইসলামী চরমপন্থী দল ন্যাশনাল তাওহীদ জামায়াতকে দায়ী করলেও মধ্যপ্রাচ্যভিত্তিক আন্তর্জাতিক সন্ত্রাসীগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) এই হামলার দায় স্বীকার করেছে।

এদিকে শ্রীলঙ্কা আরও সন্ত্রাসী হামলা হতে পারে বলে দেশটিকে সতর্ক করেছে যুক্তরাষ্ট্র। জনসাধারণকে মসজিদ-গির্জাসহ বিভিন্ন ধর্মীয় উপাসনালয় আপাতত এড়িয়ে চলার পরামর্শ দিয়েছে লঙ্কান কর্তৃপক্ষ।

 

টাইমস/এইচইউ

Share this news on:

সর্বশেষ