ভারতে ঈদের নামাজের সময় গাড়ি হামলা

 

ভারতের রাজধানী দিল্লিতে পবিত্র ঈদুল ফিতরের নামাজ আদায় করার সময় মুসলিমদের ওপর গাড়ি দিয়ে হামলা চালানো হয়েছে।

বুধবার সকালে পূর্ব দিল্লির এক মসজিদে ঈদের নামাজের সময় ওই হামলা হয়। ভারতের ইংরেজি দৈনিক ইন্ডিয়া টুডের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এ ঘটনায় পুলিশের পক্ষ থেকে প্রথমে ১৭ জন আহত হওয়ার কথা জানানো হলেও পরে তারা দাবি করেন, কেউ হতাহত হয়নি।

প্রতিবেদন অনুযায়ী, পূর্ব দিল্লির খুরেজি এলাকার একটি মসজিদে গাড়ি দিয়ে হামলা চালানো হয়। নামাজ পড়ার সময় মুসল্লিদের ওপর দ্রুতগতির একটি গাড়ি তুলে দেওয়া হয়।

ভারতের সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, কীভাবে নিরাপত্তা বাধা উপেক্ষা করে মুসল্লিদের ওপর হামলা হলো; তা জানতে তদন্ত শুরু হয়েছে। নামাজের সময় আশপাশের এলাকায় থাকা মানুষের জবানবন্দি নেওয়ার কথা জানিয়েছে পুলিশ।

ঘটনার পর শাহদারা পুলিশের উপ-কমিশনার মেঘনা যাদব বলেন, ‘হামলায় আহত অন্তত ১৭ জনকে উদ্ধারের পর স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। আমরা অভিযুক্ত চালকের অবস্থান শনাক্ত করার চেষ্টা করছি। আমরা তাকে গ্রেপ্তার করবো।’

শাহদারা পুলিশের পক্ষ থেকে উপ-কমিশনার মেঘনার বিবৃতির কিছু সময় পর দিল্লি পুলিশের এক বিবৃতিতে দাবি করা হয়, হামলায় ১৭ জন আহত হওয়ার তথ্য যথাযথ নয়। ‘আমরা জানতে পেরেছি হামলার ঘটনায় হতাহতের যে সংখ্যার কথা বলা হয়েছে, তা অসত্য। আমরা স্পষ্ট করে বলতে চাই, ওই হামলায় কেউ হতাহত হয়নি’। তবে ঘটনার পর এলাকার মুসলিমরা বিক্ষোভ শুরু করে বলে স্বীকার করেছে পুলিশ।

 

টাইমস/এইচইউ

Share this news on: