বিশ্বকাপে ঝালমুড়ি বিক্রি করছেন ব্রিটিশ সাহেব!

বিশ্বকাপের দ্বাদশ আসর আয়োজন করা হয়েছে সাহেবদের দেশ ইংল্যান্ডে। সে দেশের ওভালের মতো ক্রিকেট স্টেডিয়ামের বাইরে ঝালমুড়ি বিক্রি হচ্ছে। তা-ও আবার বিক্রেতা একজন ব্রিটিশ। রোববার ওভালে ভারত-অস্ট্রেলিয়ার ম্যাচে স্টেডিয়ামের বাইরে দেখা গেল এমন দৃশ্য।

ব্রিটিশ এই ঝালমুড়িওয়ালা হলেন অ্যাঙ্গুস ডেনন। যিনি স্টেডিয়ামের বাইরে কোট-প্যান্ট ও মাথায় একখানা চেক টুপি পরে ঝালমুড়ি বিক্রি করে বেশ সাড়া ফেলেছেন। জয় করে নিলেন স্টেডিয়ামের বাইরে দর্শকদের মন। ডেননের ঝালমুড়ি বিক্রির একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে।

একদম পেশাদার ঝালমুড়ি বিক্রেতাদের মতো দক্ষ হাতে শশা, পেঁয়াজ, লঙ্কা কেটে তেল, নুন, মশলা, চানাচুর, ঝুরিভাজা, আচার দিয়ে মুড়ি বানাচ্ছেন ডেনন। তার ঝালমুড়ি শুধু স্বাদে নয়, পরিবেশনেও একদম পেশাদারির ছোঁয়া। কাগজ পাকিয়ে ঠোঙা বানিয়ে, ডেনন ক্রেতাদের হাতে তুলে দিচ্ছেন ঝালমুড়ি, ভেলপুরি।

তবে দেশের রাস্তায় যেমন ১০ টাকায় মনের মতো ঝালমুড়ি পাওয়া যায়, বিদেশের মাটিতে দেশের স্বাদ পেতে একটু বেশি খরচ করতে হচ্ছে। ওখানে গুনতে হচ্ছে ৩.৫০ পাউন্ড বা বাংলাদেশি মুদ্রায় ৩৭৬ টাকার মতো। তাতেও খেলা দেখতে আসা দর্শনার্থীদের আপত্তি নেই, দেদার বিকোচ্ছে ‘ওভালের ঝালমুড়ি’।

ব্রিটিশ গণমাধ্যমের খবর, ডেনন তার এই ঝালমুড়ির পসরা নিয়ে যোগ দেন ব্রিটেনের বিভিন্ন খাদ্য উৎসবে।

 

টাইমস/জিএস

Share this news on: