ফুলপুরে সমাপনীতে পাস ৯৩.৩৫, জেএসসিতে ৭৩.২৮ শতাংশ

ময়মনসিংহের ফুলপুরে পিএসসি'তে জিপিএ-৫ পেয়েছে ৩৫১ জন ও জেএসসিতে জিপিএ-৫ পেয়েছে ৫২ জন শিক্ষার্থী। পিএসসি'তে পাশের হার ৯৩.৩৫ শতাংশ এবং জেএসসি'তে পাশের হার ৭৩.২৮ শতাংশ। সেই সাথে এবতেদায়ী'তে জিপিএ-৫ পেয়েছে ০৮ জন। পাশের হার ৯২.৬০ শতাংশ।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, এ বছর জেএসসি পরীক্ষায় ফুলপুর উপজেলার ৩৩ টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ৩৫৩৭ জন পরীক্ষায় অংশগ্রহণ করে। এর মধ্যে ২৫৯২ জন উত্তীর্ণ হয়েছে এবং জিপিএ-৫ পেয়েছে ৫২ জন।

এছাড়া জেডিসি পরীক্ষায় ২০ টি প্রতিষ্ঠান থেকে ৯২৬ জন ছাত্রছাত্রী পরীক্ষায় অংশগ্রহণ করে। এর মধ্যে ৮১.৫৩ শতাংশ পাশের হার নিয়ে উত্তীর্ণ হয়েছে ৭৫৫ জন শীক্ষার্থী। তবে কেউ জিপিএ-৫ পায়নি।

ফুলপুর শিক্ষা অফিস সূত্রে জানা যায়, প্রাথমিক শিক্ষা সমাপনী পরিক্ষা ২০১৮ তে ফুলপুর উপজেলায় ৫৭২১ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এর মধ্যে বালক ২৪৭৯ জন ও বালিকা ৩২৪২ জন। ফুলপুর হতে পিইসিতে ৩৫১ জন জিপিএ-৫ প্রাপ্তদের মধ্যে বালক ১৬৫ জন ও বালিকা রয়েছে ১৮৬ জন।

অপরদিকে এবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় এবছর পাশের হার ৯২.৬০ শতাংশ। ৫৯৮ জন শিক্ষার্থীর মধ্যে বালক ২৪৮ জন ও বালিকা রয়েছে ৩৫০ জন। জিপিএ-৫ পেয়েছে ০৮ জন।

 

টাইমস/এএস/এইচইউ

Share this news on: