২০ হাজার ইয়াবাসহ ভারতীয় নারী গ্রেপ্তার

চট্টগ্রাম নগরীর খুলশী থানা এলাকা থেকে আনুমানিক ২০ হাজার ইয়াবাসহ ভারতের উত্তরখণ্ডের এক নারীকে গ্রেপ্তার করেছে র‍্যাব। তার সঙ্গে বাংলাদেশের চার নারীকেও গ্রেপ্তার করা হয়েছে।

রোববার বিকালে জাকির হোসেন রোডের নাসিরাবাদ মহিলা কলেজ মোড় তাদের গ্রেপ্তার করা হয়। র‌্যাব বলছে, গ্রেপ্তারকৃতরা আন্তর্জাতিক মাদক চোরাকারবারী দলের সদস্য। তারা বাংলাদেশ থেকে ইয়াবা নিয়ে ভারতে পাচার করে।

গ্রেপ্তারকৃতরা হলেন- ভারতীয় নাগরিক কোমল কর (২৮), বাংলাদেশি রোজিনা বেগম (৫২), তার মেয়ে নাঈমা বেগম (২৮), শাহনাজ বেগম (৫০) ও তার মেয়ে সুমাইয়া ইসলাম (২১)।

রোজিনা ও নাঈমা ঢাকার মোহাম্মদপুরে এবং শাহনাজ ও সুমাইয়া থাকেন মিরপুরে।

র‌্যাব-৭ এর সহকারী পরিচালক ও সহকারী পুলিশ সুপার তারেক আজিজ জানান, কক্সবাজার থেকে ইয়াবা সংগ্রহ করে বাংলাদেশের বিভিন্ন স্থানের পাশাপাশি ভারতে পাচার করেন আটককৃতরা।

র‍্যাব কর্মকর্তা তারেক আজিজ বলেন, ‘প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, রোজিনা ও কোমল সম্পর্কে খালা-ভাগ্নি। বাংলাদেশি এক মুসলমান ব্যক্তিকে বিয়ে করে রোজিনা ধর্মান্তরিত হয়ে দীর্ঘদিন বাংলাদেশে আছেন। রোজিনা ও শাহনাজ আগে পাশাপাশি বাসায় থাকায় তাদের মধ্যে সু-সম্পর্ক গড়ে উঠে। এর ফাঁকে তারা ইয়াবা ব্যবসায় জড়িয়ে পড়েন। কোমল বিভিন্ন সময়ে ভারত থেকে বাংলাদেশে এসে তাদের মাধ্যমে কক্সবাজার থেকে ইয়াবা সংগ্রহ করে ভারতে নিয়ে যান।’

‘কোমল জানিয়েছেন সর্বশেষ গত ২৭ সেপ্টেম্বর তিনি বাংলাদেশে এসেছেন। কয়েকদিন আগে তারা কক্সবাজার গিয়ে ইয়াবা সংগ্রহ করেন। সেগুলো নিয়ে ঢাকায় যাচ্ছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে নগরীর জাকির হোসেন রোডে তাদের বহনকারী মাইক্রোবাসটি থামানো হয়। মাইক্রোবাস তল্লাশি করে নাঈমা ও কোমলের ভ্যানেটি ব্যাগে ছোট ছোট পুটলি থেকে ইয়াবাগুলো উদ্ধার করা হয়।’

র‌্যাব কর্মকর্তা তারেক বলেন, জব্দ করা ইয়াবাগুলো এখনো গোনা হয়নি। তবে গ্রেপ্তাররা কক্সবাজার থেকে ২০ হাজার ইয়াবা সংগ্রহের কথা জানিয়েছেন।

 

টাইমস/এসআই

Share this news on: