ছেলের চাকরি ফেরতের দাবিতে রংপুরে অনশনে মুক্তিযোদ্ধা বাবা

রংপুরে ছেলের চাকরি ফিরিয়ে দেয়ার দাবিতে সপরিবারে অনশন করছেন মুক্তিযোদ্ধা রঙ্গলাল মহন্ত।

বৃহস্পতিবার টানা তৃতীয় দিনের মতো অনশনরত অবস্থায় অসুস্থ হয়ে পড়েন এই মুক্তিযোদ্ধা।

এ আগে গত মঙ্গলবার সকালে নীলফামরীর জলঢাকা উপজেলার শৈলমারী গ্রাম থেকে পরিবার-পরিজন নিয়ে রংপুর আসেন তিনি। তারপর বাংলাদেশ ব্যাংক রংপুর কার্যালয়ের সামনে আমরণ অনশন শুরু করেন তিনি।

জানা গেছে, তিনদিন ধরে অনশন করায় শারিরীকভাবে অসুস্থ হয়ে পড়েছেন মুক্তিযোদ্ধা রঙ্গলাল। বৃহস্পতিবার দুপুরে তাকে স্যালাইন দেয়া হয়েছে। ধীরে ধীরে তার শারীরিক অবস্থার অবনতি ঘটছে বলে জানিয়েছে পরিবারের সদস্যরা।

মুক্তিযোদ্ধা রঙ্গলাল মহন্তের স্ত্রী সন্ধ্যা রানী বলেন, তার বড় ছেলে সাধন চন্দ্র মহন্ত পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি। সে নোট পরীক্ষক হিসেবে সাত বছর ধরে বাংলাদেশ ব্যাংকের রংপুর শাখায় কর্মরত ছিল। কিন্তু টাকা গণনার সময় গড়মিলের মিথ্যা অভিযোগ এনে তাকে চাকরিচ্যুত করা হয়েছে। এ ঘটনার সুষ্ঠু তদন্তসহ ছেলের চাকরি ফেরতের দাবিতে পরিবারের সদস্যদের নিয়ে মঙ্গলবার সকাল থেকে আমরণ অনশন শুরু করেছেন তারা।

এদিকে বাংলাদেশ ব্যাংক কর্তৃপক্ষ অন্যায়ভাবে তার ছেলেকে চাকরিচ্যুত করেছে দাবি করেছেন মুক্তিযোদ্ধা রঙ্গলাল মহন্ত। এই অভিযোগে মৃত্যুর পর রাষ্ট্রীয় মর্যাদায় দাফনসহ বেঁচে থাকাকালীন সকল রাষ্ট্রীয় সুযোগ-সুবিধা বর্জনের ঘোষণা দিয়েছেন তিনি।

এদিকে টানা অনশনে বৃহস্পতিবার সকালে বেশি অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে নিতে চাইলেও মুক্তিযোদ্ধা রঙ্গলাল মহন্ত যেতে রাজি হননি। পরে একজন চিকিৎসক এসে তার শারীরিক অবস্থা পরীক্ষা করেন।

ওই চিকিৎসক জানিয়েছেন, দীর্ঘ সময় অভুক্ত থাকার কারণে তার ডিহাইড্রেশন গুরুতর অবস্থায় পৌঁছেছে।

সাধন চন্দ্র মহন্ত সম্প্রতি নোট গণনাকালে একটি বান্ডিলে ৫০ টাকার একটি নোট এবং ৫০০ টাকার বান্ডিলে দুটি নোট কম পাওয়া যায়। এতে তাকে দোষী সাব্যস্ত করে চাকরিচ্যুত করে ব্যাংক কর্তৃপক্ষ।

 

 

টাইমস/এইচইউ

Share this news on: