অবশেষে মামলা দায়ের, নিহতের সন্তানদের দায়িত্ব নিল আ.লীগ

নরসিংদী-৩ আসনে নিহত মিলন মিয়া (৪৫) হত্যার ঘটনায় শিবপুর মডেল থানায় মামলা হয়েছে। বুধবার রাতে মিলনের স্ত্রী পারভীন বেগম বাদি হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন। এছাড়া নিহত মিলনের তিন সন্তানের ভরণপোষনের দায়িত্ব নিয়েছেন নব নির্বাচিত সংসদ সদস্য জহিরুল হক ভূঁইয়া মোহন।

নিহত মিলনের পরিবার ও জহিরুল হক ভূঁইয়া মোহনের মেয়ের সাথে কথা বলে বিষয়টি জানা গেছে।

মিলনের স্ত্রী পারভীন বেগম জানান, নিহত হওয়ার পর নব নির্বাচিত সংসদ সদস্য জহিরুল হক ভূঁইয়া মোহন তাদের বাড়িতে গিয়েছেন। তখন তাদের সান্তনা দিয়েছেন এবং তাদের পরিবারের ভরণপোষনের দায়িত্বও গ্রহণ করেছেন তিনি।

এছাড়াও স্থানীয় আওয়ামী লীগ নেতারাও তাদের পাশে রয়েছেন জানিয়ে তিনি বলেন, ঘাতকদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। আসামিদের গ্রেফতার করে উপযুক্ত শাস্তি দাবি করেন তিনি।

এদিকে বুধবার সন্ধ্যায় মিলনের স্ত্রী পারভীন বেগম বাদি হয়ে একটি হত্যা মামলা দায়ের করেছেন। ওই মামলায় নরসিংদী-৩ আসনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী, কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ও সদ্য সাবেক সংসদ সদস্য সিরাজুল ইসলাম মোল্লাসহ মোট আট জনের নাম উল্লেখ করা হয়েছে। এছাড়া মামলায় আরো ১৫/২০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়।

তবে মামলায় পরিকল্পিভাবে তার নাম দেওয়া হয়েছে জানিয়ে সিরাজুল ইসলাম মোল্লা বলেন, রাজনৈতিক প্রতিহিংসাবশত এ মামলায় আমাকে এবং আমার পরিবারকে জড়ানো হয়েছে। এ হত্যা একটি পরিকল্পিত হত্যা। প্রকৃতপক্ষে তারা নিজেরাই এ হত্যার ঘটনা ঘটিয়ে ভিন্নখাতে প্রভাবিত করে আমার বিজয়কে ছিনিয়ে নেয়।

এদিকে মামলার বিষয়টি নিশ্চিত করে শিবপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বলেন, এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি। তবে আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

উল্লেখ্য, গত রোববার বিকেলে কুন্দারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে আওয়ামী লীগের নৌকার প্রার্থী জহিরুল হক ভূঞা মোহন ও আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী মো. সিরাজুল ইসলাম মোল্লার সমর্থকদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এরপর মো. মিলন মিয়ার গলাকাটা লাশ উদ্ধার করে পুলিশ।

নিহত মিলন মিয়া উপজেলার বাঘাব ইউনিয়নের বংপুর গ্রামের হযরত আলীর ছেলে। তিনি আওয়ামী লীগের নৌকা প্রতীকের নির্বাচনী এজেন্ট ছিলেন। কিন্তু নির্বাচনের দিন আওয়ামী লীগের দু’পক্ষের সংঘর্ষে তিনি নিহত হন। পরে তার লাশ উদ্ধার করে ময়না তদন্ত শেষে দাফন করা হয়।

এ সম্পর্কে আরও জানতে পড়ুন...

সবুজ ঘাসে রক্তের ছোপ ছোপ দাগ

ছেলের কবরের পাশে বসে বাবার কান্না

মামলার প্রস্তুতি নিচ্ছে মিলনের পরিবার

শিবপুরে ভোট কেন্দ্রে এজেন্ট খুনের ঘটনায় মামলা হয়নি এখনও

 

টাইমস/ কেআরএস/এইচইউ

Share this news on: