রাজবাড়ী এক্সপ্রেসের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

বাঁশি ফুঁকে ও সবুজ পতাকা উড়িয়ে ফরিদপুর রুটে ‘রাজবাড়ী এক্সপ্রেস’ ট্রেনের রুট বর্ধিতকরণ কাজ ও নতুন রেল চলাচলের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে সরাসরি ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভাঙ্গা-রাজবাড়ী রুটের এই রেল যাত্রার আনুষ্ঠানিক শুভ উদ্বোধন ঘোষণা করেন।

এ উপলক্ষে ফরিদপুর জেলা প্রশাসন, ভাঙ্গা উপজেলা প্রশাসন ও বাংলাদেশ রেলওয়ের যৌথ সমন্বয়ে ভাঙ্গার নতুন রেল স্টেশন চত্বরে স্যাটেলাইটের মাধ্যমে অনুষ্ঠানটি সম্প্রচার করা হয়।

ভাঙ্গা প্রান্তে এ সময় উপস্থিত ছিলেন- ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আসলাম মোল্যা, ভাঙ্গা উপজেলা চেয়ারম্যান এসএম হাবিবুর রহমান, ইউএনও মূকতাদিরুল আহমেদ, ফরিদপুর রেলস্টেশন ম্যানেজার তন্ময় কুমার দত্ত, জেলার মুক্তিযোদ্ধা, আওয়ামী লীগের নেতাকর্মীসহ হাজার হাজার উৎসুক জনতা।

প্রধানমন্ত্রীর উদ্বোধনের সঙ্গে সঙ্গে অতিথিরা বেলুন উড়িয়ে, ফিতা কেটে, সবুজ পতাকা উড়িয়ে ও বাঁশি বাজিয়ে ট্রেনে চেপে ফরিদপুর স্টেশনের উদ্দেশ্যে রওনা দেন।

উল্লেখ্য, প্রধানমন্ত্রীর এই উদ্বোধনের সঙ্গে সঙ্গে রাজবাড়ী থেকে ভাঙ্গা পর্যন্ত ৬৪ কিলোমিটার রেল চলাচল শুরু হলো। ২০১৪ সাল থেকে রাজবাড়ী-ফরিদপুর রেল চলাচল শুরু হয়। এবার বাড়তি ৩০ কিলোমিটার ফরিদপুর থেকে ভাঙ্গা এই উদ্বোধনের মাধ্যমে যুক্ত হবে। যা রাজবাড়ী এক্সপ্রেস নামে চলাচল করবে।

রেলওয়ে সূত্রে জানা গেছে, রাজবাড়ী এক্সপ্রেস দু’বার আসা যাওয়া করবে দিন-রাতে। প্রতিদিন সকাল ও সন্ধ্যায় রাজবাড়ী এক্সপ্রেস নামের ট্রেনটি সকাল ৬টায় রাজবাড়ী থেকে ছেড়ে ভাঙ্গায় পৌঁছাবে সকাল সাতটা ৫০ মিনিটে। ট্রেনটি ইঞ্জিন ঘুরিয়ে সকাল সোয়া আটটায় ফের যাত্রা করবে রাজবাড়ীর উদ্দেশ্য। এছাড়া এই ট্রেনটি বিকাল পাঁচটা ১০ মিনিটে ছেড়ে ভাঙ্গায় পৌঁছাবে সন্ধ্যা সাতটা ০৫ মিনিটে। পরে ইঞ্জিন ঘুরিয়ে সন্ধ্যা সাড়ে সাতটায় ফের যাত্রা করবে রাজবাড়ীর উদ্দেশে।

 

টাইমস/এইচইউ

Share this news on: