বাকেরগঞ্জে জ্বীন ছাড়ানোর নামে পানিতে চুবিয়ে একজনকে হত্যা

বরিশালের বাকেরগঞ্জে জ্বীনের আছর ছাড়ানোর নামে এক ব্যক্তিকে পানিতে চুবিয়ে হত্যার অভিযোগ উঠেছে। নিহতের নাম কালাম মৃধা (৪৮)। এ ঘটনায় একজনকে আটক করেছে পুলিশ।

শনিবার সকালে বাকেরগঞ্জের রঙ্গশ্রী ইউনিয়নের আউলিয়াপুর গ্রামের একটি বাগান থেকে নিহতের মরদেহ উদ্ধার করা হয়।

নিহত কালাম মৃধা পটুয়াখালী সদর উপজেলার বদরপুর ইউনিয়নের খলিশাখালী গ্রামের বাসিন্দা।

আর অভিযুক্ত ব্যক্তির নাম রিয়াজ ফকির (৪০)। তিনি আউলিয়াপুরের কাঞ্চন ফকিরের ছেলে। রিয়াজ ও তার সহযোগীরা পলাতক থাকায় জিজ্ঞাসাবাদের জন্য তার বোন অনিকা বেগমকে আটক করেছে পুলিশ।

নিহত কালামের স্ত্রী পারভীন বেগম জানান, কিছুদিন ধরে তার স্বামী অস্বাভাবিক আচরণ করছিলেন। জ্বীনে ধরেছে এমন ধারণা থেকে সেই আছর ছাড়াতে শুক্রবার সকালে স্বামীকে বাকেরগঞ্জ উপজেলার আউলিয়াপুর গ্রামের রিয়াজ ফকিরের কাছে নিয়ে যান। পরে রিয়াজ ফকির জ্বীন ছাড়ানোর নামে ওইদিন সকাল ১০টায় এবং বিকাল ৪টায় তার বাড়ির পুকুরে দুই দফা কালামকে চুবিয়ে এবং লাঠি দিয়ে মারধর করেন। এক পর্যায়ে কালাম অসুস্থ হয়ে পড়লে তাকে রিয়াজ ফকির একটি ঘরে আটকে রাখেন। পরে রাতে রিয়াজ ফকির তার বোন অনিকার বাসায় অসুস্থ কালাম মৃধাকে লুকিয়ে রাখেন। এসময় কালাম সুস্থ আছে বলে তার স্ত্রীকে পাঠিয়ে দেন রিয়াজ।

তিনি অভিযোগ করেন, পরে কালামের মৃত্যু হলে রিয়াজ ফকির বাড়ির পাশে একটি বাগানে নিয়ে তার লাশ ফেলে রাখেন। শনিবার সকালে প্রতিবেশীরা বাগানে একটি লাশ দেখে পুলিশে খবর দেয়। পুলিশ তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের বরিশাল মর্গে পাঠায়।

বরিশাল সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আনোয়ার সাঈদ জানান, মরদেহ উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। অভিযুক্ত রিয়াজ ফকির ও সহযোগীরা পালিয়ে গেলেও জিজ্ঞাসাবাদের জন্য তার বোন অনিকা বেগমকে আটক করা হয়েছে। বাকিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

 

টাইমস/এইচইউ

Share this news on: