নির্বাচনী সংহিসতা: ভয় আর আতঙ্কে পর্যটক শূণ্য সোনাইমুড়ি পার্ক

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের এক সপ্তাহ চলে গেছে। কিন্তু এখনো ভয় আর আতঙ্ক বিরাজ করছে নরসিংদী জেলার শিবপুর উপজেলার সোনাইমুড়ি পার্কে। নির্বাচনের দিন ওই পার্কের পাশে একটি কেন্দ্রে সংঘর্ষে একজন নিহত হওয়ার ঘটনায় পর্যটক শূণ্য হয়ে গেছে পার্কটি। পার্ক সংশ্লিষ্টরা বাংলাদেশ টাইমসকে এমন তথ্য জানিয়েছেন।

এছাড়াও সরজমিনে ওই পার্কে গিয়ে দেখা গেছে, সোনাইমুড়ি পার্ক থেকে ৫০ গজ দূরে কুন্দারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় নামের একটি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। এবারের নির্বাচনে ওই প্রতিষ্ঠানটি ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

কিন্তু ভোটের দিন ওই কেন্দ্রে আাওয়ামী লীগের নৌকার প্রার্থী জহিরুল হক ভূঞা মোহন ও আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী মো. সিরাজুল ইসলাম মোল্লার সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় মো. মিলন মিয়া নামের একজন নিহত হন। নিহত মিলন মিয়া উপজেলার বাঘাব ইউনিয়নের বংপুর গ্রামের হযরত আলীর ছেলে। তিনি আওয়ামী লীগের নৌকা প্রতীকের নির্বাচনী এজেন্ট ছিলেন।

এদিকে ওই ঘটনার পর থেকে সোনাইমুড়ি পাকে পর্যটক শূণ্য হয়ে পড়ে। ভয় আর আতঙ্কে পর্যটকরা পার্কে আসছে না বলে জানিয়েছেন পার্কটির ম্যানেজার আবুল হোসেন।

তিনি বাংলাদেশ টাইমসকে বলেন, নির্বাচনের আগে পার্কে প্রতিদিনই পর্যটকরা আসত। কিন্তু নির্বাচনে ওই এলাকায় একজন নিহত হওয়ার পর থেকে পার্কে কেউ আসছে না। তাই পার্কটি পর্যটকশূন্য রয়েছে।

উল্লেখ্য, শিবপুর উপজেলার বাঘাব ইউনিয়নের কুন্দারপাড়া বাজারের পাশেই সোনাইমুড়ি পার্কের অবস্থান। লাল মাটির পাহাড়ি টিলা এবং পাহাড়ের উপর সমতল ভূমিতে বসতবাড়ী সমৃদ্ধ সবুজ প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর সোনাইমুড়ি। এখানে রয়েছে একাধিক লাল মাটির টিলা। টিলার বুকচিরে ঢাকা-সিলেট মহাসড়ক অতিক্রম করেছে। লাল মাটির টিলার উপর থেকে এলাকার মনমূগ্ধকর পাহাড়ি ও সমতলের সৌন্দর্য উপভোগ করার মতো।

পার্কটিতে নাটক ও সিনেমার সুটিং করা হয় জানিয়ে ম্যানেজার আবুল হোসেন বলেন, এখানে রয়েছে পিকনিক স্পটও।

এ সম্পর্কে আরও জানতে পড়ুন...

অবশেষে মামলা দায়ের, নিহতের সন্তানদের দায়িত্ব নিল আ.লীগ

 

টাইমস/ কেআরএস/এইচইউ

Share this news on: