পাঁচ মন্ত্রী পেয়ে উচ্ছ্বসিত সিলেটেবাসী

একাদশ জাতীয় সংসদ নির্বাচন শেষে বিশাল জয় লাভের পর সিলেট বিভাগে পাঁচজন মন্ত্রী উপহার দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এমন উপহারে দল-মত নির্বিশেষে সাধারণ মানুষের মধ্যে বইছে আনন্দের বন্যা।

সংসদ সদস্যদের শপথ গ্রহণের পর রোববার প্রধামন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ৪৭ সদস্যের মন্ত্রিসভার নাম ঘোষণা করা হয়েছে। মন্ত্রীসভায় সিলেটের গত মেয়াদের দুই মন্ত্রী বাদ পড়লেও জায়গা হয়েছে নতুন চারজনের। এছাড়া সাবেক অর্থ প্রতিমন্ত্রী এমএ মান্নান হয়েছেন পূর্ণ মন্ত্রী। সোমবার বিকেলে মন্ত্রিসভার নতুন সদস্যরা বঙ্গভবনে শপথ গ্রহণ করেছেন। তাদের সঙ্গে সিলেটের পাঁচ মন্ত্রীও শপথ গ্রহণ করেছেন। তাদের শপথ পড়ান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

মন্ত্রিসভায় স্থান পাওয়া সিলেটের পাঁচজন হলেন- পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন (সিলেট-১ আসন), পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান (সুনামগঞ্জ-৩), বন ও পরিবেশ মন্ত্রী শাহাব উদ্দিন (মৌলভীবাজার-১), প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী ইমরান আহমদ (সিলেট-৪) এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী (হবিগঞ্জ-৪)।

তাদের মধ্যে ড. মোমেন, শাহাব উদ্দিন, ইমরান আহমদ ও মাহবুব আলী মন্ত্রিসভায় নতুন মুখ। এবারই তাঁরা প্রথমবারের মতো মন্ত্রিসভায় স্থান পেয়েছেন। 

এদিকে সিলেটে পাঁচজন মন্ত্রী পাওয়াতে সাধারণ মানুষ আনন্দে আত্মহারা। এমন তথ্য জানিয়েছেন মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলার স্থানীয় সাংবাদিক এজে লাভলু।

তিনি বাংলাদেশ টাইমসকে বলেন, মানুষের দীর্ঘদিনের দাবি ছিল শাহাব উদ্দিনকে মন্ত্রী করার। তাদের সেই আশা পূরণ হয়েছে। এজন্য এলাকার মানুষজন ভীষন খুশি।

তিনি আরও বলেন, শাহাব উদ্দিন একজন ভালো মানুষ। এলাকায় তার ব্যাপক জনপ্রিয়তা রয়েছে। তিনি গত দশ বছরে এলাকায় অনেক উন্নয়ন করেছেন। তাঁর মত একজন সৎ মানুষ মন্ত্রী হবার যোগ্য। বলতে গেলে তার জনপ্রিয়তা, ব্যক্তিত্ব আর যোগ্যতার গুণে তিনি মন্ত্রী হয়েছেন। এটা আমাদের জন্য গর্বের ব্যাপার।

কুলাউড়া উপজেলার স্থানীয় সাংবাদিক শাকির আহমদ বাংলাদেশ টাইসমকে বলেন, সাবেক অর্থমন্ত্রী এম সাইফুর রহমান, সাবেক সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসীন আলীর পর কিছুটা হতাশায় নিমজ্জিত ছিলো মৌলভীবাজার জেলা। সেই হাতাশা কাটিয়ে এবার বন ও পরিবেশ মন্ত্রী হিসেবে দায়িত্ব পেলেন জেলার ক্লিন ইমেজের রাজনীতিবিদ মো. শাহাব উদ্দিন আহমদ। এই খবরে মৌলভীবাজারবাসী যেমন আনন্দিত, তেমনি আমিও আশাবাদী।

তিনি বলেন, এই জেলার বৃহৎ অংশ জুড়ে এশিয়ার বৃহত্তম হাকালুকি হাওর অবস্থিত। যা বেশিরভাগ সরকারের আমলে অবহেলিত। হাকালুকি হাওর সহ এই জেলার পরিবেশের ভারসাম্য রক্ষায় যাবতীয় স্থানকে গুরুত্ব দিয়ে সর্বাত্মক সুদৃষ্টি রাখবেন বর্তমান বন ও পরিবেশ মন্ত্রী এটা আমার বিশ্বাস।

এছাড়া সিলেট থেকে আবুল কালাম নামের এক ব্যবসায়ী বলেন, প্রধানমন্ত্রী নির্বাচনের আগে সিলেটবাসী উপহার দেয়ার কথা বলেছিলেন। নির্বাচনে জয় লাভ করে ঠিকই তিনি উপহার দিয়েছেন। এতে অতিতের যে কোনো সময়ের চেয়ে এবার সবচেয়ে বেশি উন্নয়ন হবে বলে আশাবাদী তিনি।

 

টাইমস/ কেআরএস/এইচইউ

Share this news on: