দুই মেয়েকে হত্যার পর নিজের গায়ে আগুন দিলেন গৃহবধূ

দাম্পত্য কলহের জেরে আলফি ও জান্নাতুল নামে দুই শিশু সন্তানকে গলাকেটে হত্যা করেছেন আকতারুন্নেসা পপি নামে এক গৃহবধূ। এরপর নিজের শরীরে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা করেছেন তিনি। রাজধানীর খিলগাঁওয়ের একটি ভাড়া বাসায় এ ঘটনা ঘটে।

এঘটনায় অগ্নিদগ্ধ গৃহবধূকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে ভর্তি করা হয়েছে। এছাড়া পুলিশ ওই গৃহবধূর হাতে খুন হওয়া নিহত দুই শিশু আলফি (১১) ও জান্নাতুলের (৭) লাশ উদ্ধার করেছে।

পুলিশ জানিয়েছে, খিলগাঁওয়ের দক্ষিণ গোড়ানের এক বাসায় দুই সন্তানকে নিয়ে বসবাস করতেন গৃহবধূ পপি। কিন্তু তার স্বামী মোজাম্মেল হক মুন্সীগঞ্জ জেলার শ্রীনগরে বসবাস করতেন। ঠিক কি কারণে পপি তার সন্তানদের হত্যা করেছে তা এখনো পুরোপুরি নিশ্চিত হওয়া যাচ্ছে না।

তবে পপির বাবা আবু তালেব ঢাকা মেডিকেলে সাংবাদিকদের জানান, পপির সঙ্গে তার স্বামী মোজাম্মেলের সম্পর্ক ভালো ছিল না। প্রায়ই তাদের মাঝে দাম্পত্য কলহ লেগে থাকতো।

পপির বাবা আরও জানান, বিয়ের পর নয় বছর পপি ও তার স্বামী এক সঙ্গে থাকলেও কিছু দিন আগে পপি আলাদা বাসা নেন। আলাদা বাসা নেয়ার আগে প্রতি সপ্তাহেই মোজাম্মেল হক ঢাকায় পপির বাসায় আসতেন। কিন্তু আলাদা বাসা নেয়ার পর গত সপ্তাহে মোজাম্মেল আর ঢাকায় আসেননি। এর জেরে তাদের মাঝে দাম্পত্য কলহ দেখা দেয়।

এঘটনায় গৃহবধূ পপির মা অভিযোগ করেন, স্বামী মোজাম্মেলের নির্যাতনের কারণে পপি তার দুই মেয়েকে হত্যার পর আত্মহত্যার চেষ্টা করেছে। পপির স্বামী মোজাম্মেল মুন্সীগঞ্জে থেকে ব্যবসা করেন। সর্বশেষ গত শুক্রবার রাতে মোজাম্মেল শ্বশুর আবু তালেবকে ফোন দিয়ে দোকানে মাল তোলার জন্য ১০ লাখ টাকা চায়। টাকা না দিলে দুই মেয়েকে নিয়ে যাওয়ার হুমকি দেন তিনি।

পপির মা আরও জানান, শনিবার সকালে পপির বাবা পপিকে ফোন দিয়ে সাড়া না পেয়ে গোড়ানের ওই বাসায় যায়। বাসায় গেলে পপি নিজেই দরজা খুলে দেয়। এ সময় পপির শরীরের নিচের অংশ দগ্ধ অবস্থায় লেপ মোড়ানো ছিল। আর পাশের রুমে দুই মেয়ের গলা কাটা ও কিছুটা পুড়ে যাওয়া লাশ পড়ে ছিল।

এ ব্যাপারে পপির স্বামী মোজাম্মেল হক বলেন, প্রতি শুক্রবার আমি ঢাকায় পরিবারের কাছে যাই। কিন্তু আমার গ্রামের বাড়িতে জমিজমা নিয়ে একটু ঝামেলা থাকায় এ সপ্তাহে ঢাকাতে যেতে পারিনি। শুক্রবার রাত ৯টার দিকে পপির সঙ্গে আমার সর্বশেষ কথা হয়েছিল। পপি এ ধরনের ঘটনা ঘটাবে আমি ভাবতেও পারিনি।

 

খিলগাঁও থানার ওসি জানান, শুক্রবার রাতের কোনো এক সময়ে পপি তার দুই শিশু সন্তান জান্নাতুল ফেরদৌস ও আলভীকে গলা কেটে হত্যার পর নিজের শরীরে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা চালান।

 

টাইমস/এসএন

Share this news on: