সড়ক পরিবহনমন্ত্রীর পিএস গৌতম চন্দ্র

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়া নতুন মন্ত্রিসভার ৪৬ জন সদস্যের প্রত্যেকের জন্য একান্ত সচিব (পিএস) নিয়োগ দিয়েছে সরকার। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরও নতুন পিএস পেয়েছেন।

ওবায়দুল কাদেরের নতুন পিএস হিসেবে নিয়োগ পেয়েছেন পাবলিক প্রাইভেট পার্টনারশিপ অথরিটির পরিচালক গৌতম চন্দ্র পাল।

‘দ্য মিনিস্টারস, মিনিস্টার্স অব স্টেট অ্যান্ড ডেপুটি মিনিস্টার রেমুনারেশন অ্যান্ড প্রিভিলেজেস অ্যামেন্ডমেন্ট অ্যাক্ট, ২০১৬’ অনুযায়ী মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীদের পিএস নিয়োগ দেয়া হয়।

উপসচিব পদমর্যাদার এসব কর্মকর্তাদের নিয়োগ দিয়ে মঙ্গলবার স্বাক্ষর করা আলাদা দু’টি আদেশ বুধবার প্রকাশ করে জনপ্রশাসন মন্ত্রণালয়।

এতোদিন মন্ত্রিসভার সদস্যদের পছন্দে পিএস নিয়োগ হলেও এবার জনপ্রশাসন থেকে তার ব্যতয় ঘটেছে বলে জানিয়েছেন একজন কর্মকর্তা। নিয়োগ পাওয়া পিএসদের সবাই নতুন। একসঙ্গে সব মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীদের পিএস নিয়োগ দেয়ার নজির প্রায় বিরল বলে জানান জনপ্রশাসন মন্ত্রণালয়ের কর্মকর্তারা।

মন্ত্রী, উপমন্ত্রী ও প্রতিমন্ত্রীরা যতদিন এই পদে থাকবেন বা তাদের জন্য পদায়ন করা পিএসদের ওই পদে বহাল রাখার ইচ্ছা পোষণ করবেন ততদিন এই নিয়োগ আদেশ কার্যকর থাকবে বলে জনপ্রশাসন মন্ত্রণালয়ের আদেশে উল্লেখ করা হয়েছে।

 

টাইমস/এইচইউ

Share this news on: