পলকের দুঃখ প্রকাশের কথা জানালেন ওবায়দুল কাদের

সড়কে হেলমেট ছাড়া মোটরসাইকেলে যাত্রী হওয়ার ঘটনায় তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক দুঃখ প্রকাশ করেছেন বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, সড়কে হেলমেট ছাড়া মোটরসাইকেলে যাত্রী হওয়ার ঘটনায় একজন প্রতিমন্ত্রী দুঃখ প্রকাশ করেছেন। এ ঘটনায় ওই প্রতিমন্ত্রী আমার কাছে ভুল স্বীকার করেছেন।

তিনি বলেন, তাকে আমি এ বিষয়ে জিজ্ঞেস করেছিলাম। পরে তিনি এ ঘটনায় ভুল বুঝতে পেরে দুঃখ প্রকাশের পাশাপাশি ভবিষ্যতে এমন ঘটনা ঘটবে না বলে আমাকে কথা দিয়েছেন।

এর আগে নতুন মন্ত্রিসভা সদস্যদের শপথ নেয়ার পরদিন মঙ্গলবার হেলমেট ছাড়া মোটরবাইকের পিছনে বসে আগারগাঁওয়ের তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগের অফিসে যান পলক। পরে এই ছবি তিনি নিজের ফেসবুকের টাইমলাইনেও পোস্ট করেন। উক্ত ছবি প্রকাশের পর তাকে হেলমেট ছাড়া অবস্থায় দেখে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক আলোচনা-সমালোচনার শুরু হয়। আইনপ্রণেতা হিসেবে হেলমেট না পড়ে মোটরযান আইন ভাঙায় ফেসবুকে পলকের পোস্টেই সমালোচনা করেন অনেকে।

এ বিষয়ে পলক সাংবাদিকদের জানিয়েছিলেন, তাড়াহুড়ো করে যাওয়ার জন্য তিনি যে বাইকের সাহায্য নিয়েছিলেন, তার কাছে কোনো বাড়তি হেলমেট ছিল না। আর ওটা রাইড শেয়ারিংয়ের বাইকও ছিল না, ব্যক্তিগত বাইক ছিল।

 

টাইমস/এইচইউ

Share this news on: