পহেলা বৈশাখের সব আয়োজন স্থগিত

পহেলা বৈশাখে এবার আর রাজপথে দেখা যাবে না মঙ্গল শোভাযাত্রা। গানে গানে মেতে উঠবে না রমনার বটমূল। গ্রামে গ্রামে বসবে না গ্রামীণ লোকজ মেলা। কারণ সরকার বাংলা বর্ষবরণ বা পহেলা বৈশাখের সব আয়োজন স্থগিত করেছে। করোনাভাইরাস রোধে নেয়া হয়েছে এ সিদ্ধান্ত।

জানা গেছে, বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসের প্রকোপ ঠেকাতে মরিয়া সরকার। এ ভাইরাসের বিস্তার রোধে সারা দেশ কার্যত লকডাউন করা হয়েছে। বন্ধ করে দেয়া হয়েছে যাত্রীবাহী যান চলাচল। এছাড়া সরকারি ছুটিও ঘোষণা করেছে সরকার। এবার করোনার সংক্রমণ রোধে আসন্ন পহেলা বৈশাখের (বাংলা বর্ষবরণ) সব ধরণের আয়োজন স্থগিত করেছে সরকার।

বুধবার মন্ত্রিপরিষদ বিভাগের মাঠ প্রশাসন সমন্বয় অধিশাখার উপসচিব মোহাম্মদ আবদুল ওয়াদুদ চৌধুরী স্বাক্ষরিত এক চিঠিতে সরকারের গৃহিত এ সিদ্ধান্তের কথা জানানো হয়।

চিঠিতে বলা হয়, করোনাভাইরাসের সংক্রমণ রোধের জন্য সরকার সব ধরণের জনসমাগম পরিহারের নির্দেশনা দিয়েছে। সরকারের এ নির্দেশনা অনুযায়ী আগামী ১৪ এপ্রিল পহেলা বৈশাখ ১৪২৭ উপলক্ষে কোনো ধরণের কর্মসূচী আয়োজন করা যাবে না। বাংলা বর্ষবরণ উপলক্ষে বিগত বছর গুলোতে আয়োজিত সবধরণের কর্মসূচী স্থগিত করা হয়েছে।

পার্বত্য অঞ্চলের বৈসাবী (বৈসুব-সাংগ্রাই-বিজু) উৎসবও এ নির্দেশনার আওতায় থাকবে বলে চিঠিতে জানানো হয়।

 

টাইমস/এসএন/এইচইউ

Share this news on: