সোনাইমুড়ীতে দুই পরিবারের ৬ জন আইসোলেশনে, বাড়ি লকডাউন

আক্রান্ত সন্দেহে নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার দেওটি ইউনিয়নের দুই পরিবারের ৬ সদস্যকে করোনা আইসোলেশনে রাখা হয়েছে। এ ঘটনার পর বাড়ি দুইটি লকডাউন ঘোষণা করেছেন প্রশাসন।

মঙ্গলবার রাতে সর্দি ও জ্বরে আক্রান্ত শিশুসহ ওই ৬ জনের উপসর্গ দেখে তাদের সোনাইমুড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। বুধবার সকালে সোনাইমুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা টিনা পাল বাড়ি দু’টি লকডাউন ঘোষণা করেন।

আইসোলেশনে থাকা রোগীদের মধ্যে রয়েছে আট মাস বয়সী একটি শিশু, আড়াই বছরের একটি এক শিশু, ১৩ বছরের কিশোরী, ৩০ বছর বয়সী একজন পুরুষ, ২৩ বছর বয়সী এক নারী ও ৫০ বছর বয়সী এক নারী।

সোনাইমুড়ী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাইনুল ইসলাম জানান, মঙ্গলবার রাতে স্থানীয় জনপ্রতিনিধিদের তথ্যের ভিত্তিতে সরকারি অ্যাম্বুলেন্স পাঠিয়ে ৬ জন রোগীকে হাসপাতালে নিয়ে আসা হয়। তাদের সবার সর্দি ও জ্বর রয়েছে। বর্তমানে শিশুরা ছাড়া বাকীদের অবস্থা ভালো।

তিনি আরও জানান, গত কয়েকদিন আগে অসুস্থরা একজন দুবাই প্রবাসী আত্মীয়ের সংস্পর্শে এসেছিলেন। এরপর থেকে জ্বরে ভুগলেও তারা তথ্য গোপন করে সুস্থ হওয়ার চেষ্টা করেছিলেন। তাদের শরীর থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানোর মতো সরঞ্জাম না থাকায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

সোনাইমুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) টিনা পাল জানান, অসুস্থদের বাড়ি দু’টি লকডাউন করে প্রশাসনের নজরদারিতে রাখা হয়েছে। একইসঙ্গে এলাকায় সতর্কতামূলক মাইকিং করা হয়েছে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার সঙ্গে আলোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

 

টাইমস/এইচইউ

Share this news on: