চট্টগ্রামে করোনায় আক্রান্ত ব্যক্তির স্বজনদের চার ভবন লকডাউন  

চট্টগ্রামের দামপাড়ায় করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তির স্বজনদের আরও চারটি ভবন লকডাউন করেছে প্রশাসন। শনিবার নগরীর ডবলমুরিং থানায় একটি ও দোহাজারি পৌরসভায় তিনটি ভবন লকডাউন করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন ডবলমুরিং থানার পরিদর্শক (তদন্ত) জহির হোসেন। তিনি বলেন, সুপারিওয়ালা পাড়ায় করোনা আক্রান্ত ওই ব্যক্তির স্বজনের মালিকানাধীন একটি বহুতল ভবন লকডাউন করা হয়েছে। ওই ভবনের মালিক দুই ভাই আক্রান্ত ব্যক্তির দামপাড়ার বাসায় এবং তাকে দেখতে হাসপাতালে গিয়েছিলেন। নিরাপত্তার স্বার্থে তিন তলা ওই ভবনটি লকডাউন করে দেওয়া হয়েছে। ওই ভবনে দুটি ভাড়াটিয়াসহ মোট পাঁচটি পরিবার বাস করে।

অন্যদিকে চন্দনাইশ থানার ওসি কেশব চক্রবর্ত্তী জানান, দোহাজারি পৌরসভার জামিরজুরি এলাকায় ওই ব্যক্তির স্বজনদের আরও তিনটি লকডাউন লকডাউন করা হয়েছে।

তিনি বলেন, আক্রান্ত ব্যক্তির মেয়ের শাশুড়ি সৌদিআরব থেকে ফেরার পর জামিরজুরি এসেছিলেন দাওয়াত খেতে। আবার জামিরজুরি থেকে তাদের স্বজনরা সাতকানিয়ার পুরাণগড় গিয়েছিলেন দাওয়াতে। জামিরজুরিতে যাদের বাড়ি লকডাউন করা হয়েছে তাদের মেয়ে বিয়ে দেওয়া হয়েছে পুরাণগড়ে সৌদিফেরত নারীর ছেলের সাথে।

এর আগে সাতকানিয়া উপজেলার পুরাণগড়ে কোভিড-১৯ আক্রান্ত ব্যক্তির মেয়ের শ্বশুরবাড়ি লকডাউন করে দেয়ার কথা জানান সাতকানিয়া থানার ওসি শফিউল কবির।

শুক্রবার চট্টগ্রাম নগরীর দামপাড়া এলাকার ৬৭ বছর বয়সী ওই ব্যক্তির করোনাভাইরাস শনাক্ত হয়। বৃহস্পতিবার তাকে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা কেন্দ্র জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করানো হয়েছিল। সংক্রমণের খবর আসার পর রাতেই পুলিশ জানায়, আক্রান্ত ব্যক্তির মেয়ে ও তার শাশুড়ি গত ১২ মার্চ ওমরা করে দেশে ফিরেছেন। বিষয়টি জানতে পেরে আক্রান্ত ব্যক্তিকে চিকিৎসা দেওয়া তিন চিকিৎসকসহ ১৮ জনকে এবং এক পুলিশ সদস্যকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়।

 

টাইমস/এইচইউ

Share this news on:

সর্বশেষ