পাঁচ মন্ত্রণালয়ে সচিব পদে রদবদল

পাঁচ মন্ত্রণালয়ের সচিব পদে পরিবর্তন এনেছে সরকার। এই পাঁচ মন্ত্রণালয়ে নতুন পাঁচজনকে সচিব হিসেবে নিয়োগ দিয়ে পৃথক আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। একইসঙ্গে একজনকে পদোন্নতি দিয়ে সিনিয়র সচিব করা হয়েছে।

মন্ত্রণালয়গুলো হচ্ছে- সংস্কৃতি-বিষয়ক মন্ত্রণালয়, প্রতিরক্ষা মন্ত্রণালয়, মুক্তিযুদ্ধ-বিষয়ক মন্ত্রণালয়, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ এবং বাংলাদেশ ট্যারিফ কমিশন।

জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে রোববার জারি করা পৃথক তিনটি আদেশ সূত্রে জানা গেছে, সংস্কৃতি-বিষয়ক মন্ত্রণালয়ের সচিব ড. আবু হেনা মোস্তফা কামালকে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। এছাড়া কারিগরি ও মাদ্রাসার শিক্ষা বিভাগের সচিব মুনশি শাহাবুদ্দিন আহমেদকে সচিবের পদমর্যাদায় বাংলাদেশ ট্যারিফ কমিশনের চেয়ারম্যান হিসেবে নিয়োগ দিয়েছে সরকার।

মুক্তিযুদ্ধ-বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. আমিনুল ইসলাম খানকে কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব এবং বাংলাদেশ ট্যারিফ কমিশনের চেয়ারম্যান তপন কান্তি ঘোষকে মুক্তিযুদ্ধ-বিষয়ক মন্ত্রণালয়ের সচিব পদে নিয়োগ দেয়া হয়েছে।

এছাড়া জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জারি করা আরেকটি আদেশের মাধ্যমে অতিরিক্ত সচিবের পদমর্যদায় থাকা খাদ্য পরিকল্পনা ও পরিধারণ ইউনিটের মহাপরিচালক এম. বদরুল আরেফিনকে পদোন্নতি দিয়ে সংস্কৃতি-বিষয়ক মন্ত্রণালয়ের সচিব হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের অন্য এক আদেশের মাধ্যমে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. আকরাম-আল-হোসনেকে সিনিয়র সচিব পদে পদোন্নতি দিয়েছে সরকার।

 

টাইমস/এসএন

Share this news on: