ইতালিফেরত ১৪৭ জন ঠাঁই পেল হজ ক্যাম্পে

ইতালির রোম বিমানবন্দর থেকে ফেরত পাঠানো ১৪৭ বাংলাদেশিকে রাজধানীর আশকোনা হজ ক্যাম্পের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

শুক্রবার ভোরে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর পর যাবতীয় প্রক্রিয়া শেষে তাদের কোয়ারেন্টিনে পাঠানো হয়।

শাহজালাল বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এইচ এম তৌহিদ উল আহসান বলেন, বিমানবন্দরে ইতালি থেকে ফেরত আসা ১৪৭ বাংলাদেশির নিয়মমাফিক স্বাস্থ্য পরীক্ষা শেষে স্বাস্থ্য অধিদপ্তরের কাছে হস্তান্তর করা হয়েছে। এরপর স্বাস্থ্য অধিদপ্তর তাদের হজ ক্যাম্পের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে পাঠিয়েছে।

এইচ এম তৌহিদুল আহসান জানান, প্রাথমিক স্ক্যানিং শেষে ফেরত আসা কোনো যাত্রীর মধ্যে করোনাভাইরাসের কোনো ধরনের উপসর্গ পাওয়া যায়নি।

এদিকে আশকোনা কোয়ারেন্টিন সেন্টারের দায়িত্বে থাকা সেনাবাহিনীর কর্মকর্তা মোস্তফা কামাল বলেন, ফেরত আসা যাত্রীদের করোনা পরীক্ষা করা হবে কি না তা হজ ক্যাম্পে থাকা স্বাস্থ্য মন্ত্রণালয়ের চিকিৎসকরা নির্ধারণ করবেন।

প্রসঙ্গত, ৭ জুলাই বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি চার্টার্ড ফ্লাইটে বাংলাদেশ থেকে ইতালি যাওয়া বেশ ক'জন যাত্রীর শরীরে করোনা সংক্রমণ ধরা পড়ে। তারপরই ৫ অক্টোবর পর্যন্ত বাংলাদেশ থেকে সবধরনের ফ্লাইট ও বাংলাদেশি যাত্রীদের প্রবেশের ওপর তিন মাসের নিষেধাজ্ঞা দেয় ইতালির স্বাস্থ্য মন্ত্রণালয়।

কিন্তু নিষেধাজ্ঞা সত্ত্বেও কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে দোহায় ট্রানজিট হয়ে রোমে যাওয়ার পর একটি ফ্লাইটে ১৪৭ বাংলাদেশি যাত্রীকে ইতালিতে প্রবেশ করতে দেয়নি দেশটির কর্তৃপক্ষ। পরে বিমানবন্দর থেকে তাদের বাংলাদেশে ফেরত পাঠানো হয়।

 

টাইমস/এসএন

Share this news on: