বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হবে বুলবুলকে

কিংবদন্তি সংগীত শিল্পী, বীর মুক্তিযোদ্ধা আহমেদ ইমতিয়াজ বুলবুলের শেষ ইচ্ছাকে সম্মান জানিয়ে মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে তাকে দাফন করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করে ইমতিয়াজ বুলবুলের ঘনিষ্ঠ সঙ্গীত শিল্পী কুমার বিশ্বজিৎ বলেন, তার (বুলবুলের) ইচ্ছে ছিল তাকে যেন বুদ্ধিজীবী কবরস্থানে সমাহিত করা হয়। তাই তার ছেলে মুনও এতে সম্মতি জানিয়েছে।

তিনি আরও জানান, তিনি শুধু পারিবারিক ব্যক্তি নন, রাষ্ট্রের এক সম্পদ। রাষ্ট্রীয়ভাবে তাকে সম্মান প্রদর্শন করে সমাহিত করা হবে।

জানা যায়, বুধবার সকাল ১১টায় কেন্দ্রীয় শহীদ মিনারে তার লাশ নেয়া হবে। সেখানে সর্বস্থরের মানুষ তাকে শ্রদ্ধা জানাবেন। এরপর বাদ জোহর ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে তার জানাজা অনুষ্ঠিত হবে। সেখান থেকে বিএফডিসিতে তার লাশ নেয়া হবে। তারপর বাদ আসর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে তাকে দাফন করা হবে।

এর আগে মঙ্গলবার সকালে প্রখ্যাত গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক আহমেদ ইমতিয়াজ বুলবুল রাজধানীর আফতাবনগরে নিজ বাসায় হৃদরোগে আক্রান্ত হলে তাকে মহাখালীর ইউনিভার্সেল মেডিক্যাল কলেজ হাসপাতালে (আয়েশা মেমোরিয়াল) নেয়া হয়। সেখানে জরুরি বিভাগের চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

 

টাইমস/এমএএইচ/এইচইউ

Share this news on: