মদনে দুই গ্রামবাসীর সংঘর্ষে আহত অর্ধশতাধিক

নেত্রকোনার মদনে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় দু’পক্ষের প্রায় অর্ধশতাধিক লোক আহত হয়েছে। শনিবার দুপুরে উপজেলার নায়েকপুর ও বাঁশরী গ্রামবাসীর মধ্যে বাশরী ঘরই খালে এ সংঘর্ষ হয়। নায়েকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিকুর রহমান রোমান বিষয়টি নিশ্চিত করেছেন।

আহতদের মধ্যে শরীফ নামে একজনকে আশঙ্কাজনক অবস্থায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এছাড়া মোতাহার হোসেন টিটু, নয়ন, সুমন, আরশ, আশাদুল, ইমরান, এরশাদ, লায়লাতুলকে মদন হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকীরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, ঈদুল আজহার দিন কেন্দুয়া তাম্বুলী পাড়া পার্কে যাওয়ার জন্য বাঁশরী ট্রলার ঘাটে নৌকায় যাত্রী উঠা নিয়ে নায়েকপুর গ্রামের নৌকার মাঝি জাসদ ও বাঁশরী গ্রামের মাঝি নূরুল ইসলামের মধ্যে তর্ক বিতর্ক হয়। এ ঘটনায় নায়েকপুর গ্রামের সবুজ বেপারী বাদী হয়ে বাঁশরী গ্রামের হাজী জালাল উদ্দিনসহ ২৫ জনকে আসামি করে মদন থানায় একটি চুরির মামলা দায়ের করেন।

এরই জেরে শনিবার বাঁশরী বাজারের পাশের খরই খালের ব্রীজে বাঁশরী গ্রামের সোহাগের গ্রুপের সাথে নায়েকপুর গ্রামের শিপনের গ্রুপের রক্তক্ষয়ী সংঘর্ষ ঘটে। এতে ইট শুরকি ও দেশীয় অস্ত্রের আঘাতে উভয়পক্ষের অর্ধশতাধিক লোক আহত হয়। পুলিশ সংবাদ পেয়ে ঘটনাস্থলে পৌঁছে ৩ ঘণ্টা চেষ্টা চালিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার (খালিয়াজুরী সার্কেল) জামাল উদ্দিন জানান, ট্রলারঘাটে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করেই দুই গ্রামবাসীর মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটেছে। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছে এবং এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

 

টাইমস/এইচইউ

Share this news on: