একাদশ শ্রেণিতে ভর্তি নিশ্চয়নের সময় বাড়লো

একাদশ শ্রেণিতে ভর্তি নিশ্চয়নের সময় বাড়িয়েছে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি। আগামী ২১ সেপ্টেম্বর পর্যন্ত ভর্তি নিশ্চয়নের সুযোগ পাবেন শিক্ষার্থীরা।

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি অধ্যাপক মু. জিয়াউল হক স্বাক্ষরিত এক আদেশে বলা হয়েছে, শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানদের আবেদনের প্রেক্ষিতে ২০২০-২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ভর্তি নিশ্চয়নের সময় বৃদ্ধি করা হলো। ২১ সেপ্টেম্বর পর্যন্ত শিক্ষার্থীরা ভর্তি নিশ্চয়নের সময় পাবেন।

উল্লেখ্য, এসএসসি পাসের পর পছন্দের ভিত্তিতে কোনো শিক্ষার্থী যেকোন কোনো কলেজে ভর্তি হতে পারেন। তবে শিক্ষার্থী একাধিক প্রতিষ্ঠানে ভর্তির সুযোগ পেলে তিনি কোন কলেজে ভর্তি হতে চান তা তাকে অবশ্যই নিশ্চিত করতে হবে। এজন্যই ভর্তি নিশ্চয়ন সময় বাড়ানো হয়েছে।

এর আগে কলেজভিত্তিক চূড়ান্ত ফল প্রকাশের পর ১৩ সেপ্টেম্বর থেকে ১৭ সেপ্টেম্বর শেষ দফায় একাদশ শ্রেণিতে ভর্তি সম্পন্ন করার কথা ছিল। কিন্তু ভর্তি নিশ্চিয়ন না করায় এখনো অনেক শিক্ষার্থী কাঙ্খিত কলেজে ভর্তি হতে পারেনি।

জানা গেছে, উচ্চ মাধ্যমিক পর্যায়ের (কলেজ) একাদশে এবারও মোট তিন ধাপে এসএসসি ও সমমানের পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের ভর্তির আবেদন নেয়া হয়। গত ৯ আগস্ট থেকে অনলাইনে এই আবেদন শুরু হয়। এবার প্রায় ১৪ লাখ শিক্ষার্থী ভর্তির আবেদন করে। এ বছর এসএসসি ও সমমানের পরীক্ষায় পাস করেছে ১৬ লাখ ৯০ হাজার ৫২৩ জন।

 

টাইমস/এসএন

Share this news on: