জামালপুরে হত্যা মামলায় দুইজনের ফাঁসি, ৭ জনের যাবজ্জীবন

জামালপুরে রিকশা চালক রাসেল হত্যা মামলায় দুজনের মৃত্যুদণ্ড ও সাতজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। রোববার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. জুলফিকার আলী খাঁন এ দণ্ডাদেশ দেন।

মৃত্যুদণ্ড প্রাপ্তরা হলেন- আব্দুল খালেক ও ভুট্টু মিয়া। এছাড়া যাবজ্জীবন প্রাপ্ত ৭ জন হলেন- মো. ছামিউল, মো.জহিজল, আব্দুর রশিদ, মো.কাশি, ফুলু মিয়া, মো. বিদ্যুৎ ও বাবলু মিয়া। অভিযোগ প্রমাণিত না হওয়ায় চারজনকে বেকসুর খালাস দেয়া হয়েছে।

এছাড়াও রায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই ভাইকে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। একই সঙ্গে যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তদের ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়।

মামলার বরাত দিয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী নির্মল কান্তি ভদ্র জানান, ২০০৭ সালে ২৬ ডিসেম্বর জুয়া খেলাকে কেন্দ্র করে ইসলামপুর উপজেলার পূর্ব শাশারিয়াবাড়ি গ্রামের রাসেলের সাথে প্রতিবেশী ভূট্টু ও তার বন্ধুদের ঝগড়ার ঘটনা ঘটে। এর জের ধরে পরেরদিন রাতে ভূট্টুর সহযোগীরা রাসেলকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। পরে সকালে একটি আখক্ষেত থেকে রাসেলের লাশ উদ্ধার করা হয়।

এ ঘটনায় রাসেলের মা আছিয়া খাতুন বাদি হয়ে ভূট্টুসহ ১৩ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

পাঁচ মাস তদন্ত শেষে ২০০৮ সালের ২৫ মে আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন। এ মামলায় ১৫ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করা হয়। দীর্ঘ শুনানি শেষে আদালত এ রায় ঘোষণা করেছেন।

 

টাইমস/এইচইউ

Share this news on: